atk vs kerala
এটিকে বনাম কেরল ম্যাচ। ছবি সৌজন্যে স্পোর্টস্টারলাইভ।

কেরল ব্লাস্টার্স ২ (পোপলাৎনিক, স্তোইয়ানোভিচ)     কলকাতা ০

কলকাতা: শুরুটা ভালো হল না কলকাতার। আইএসএল-এ এর আগে কখনও হার দিয়ে অভিযান শুরু করেনি তারা। এ বার তা-ই হল। শনিবার এই মরশুমে আইএসএল-এর প্রথম ম্যাচে কেরল ব্লাস্টার্স-এর কাছে ২-০ গোলে হারল আতলেতিকো দে কলকাতা।

এ দিন কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত ম্যাচের একেবারে শুরুতে কলকাতার খেলায় কিছুটা ঝাঁঝ দেখা যায়। তবে তা অল্পক্ষণই স্থায়ী ছিল। তার পর আক্রমণে ঝাঁপিয়ে পড়ে কেরল। ৪ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় তারা। একটি ক্রস থেকে হেড করে গোল করার চেষ্টা করেন স্লোভেনিয়ার পোপলাৎনিক। কিন্তু তা পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়। একের পর এক আক্রমণ চালিয়ে যেতে থাকে কেরল। তাদের আক্রমণের মুখে কলকাতার রক্ষণকে বেশ নড়বড়ে লাগছিল। কলকাতা প্রকৃত পক্ষে প্রথম সুযোগ পায় ম্যাচের ২৬ মিনিটে। সান্তসের শট বারের উপর দিয়ে চলে যায়। এরই মধ্যে পোপলাৎনিক বার তিনেক সুযোগ পান গোল করার। কিন্তু কোনোটাই কাজে লাগাতে পারেননি। ৩৬ মিনিটে আবার সুযোগ পায় কলকাতা। কিন্তু গোলরক্ষক ধীরাজের তৎপরতায় কেরল রক্ষা পায়। প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়।

দ্বিতীয়ার্ধে আক্রমণ প্রতি-আক্রমণে খেলা চলতে থাকে। শেষ পর্যন্ত ম্যাচের ৭৭ মিনিটে সুযোগ জুটে যায় কেরলের। স্তোইয়ানোভিচের শট থেকে হেড দিয়ে গোল করেন পোপলাৎনিক। এ ভাবেই নিজের আগের ভুলগুলির প্রায়শ্চিত্ত করেন। ন’ মিনিট পরে আবার গোল কেরলের। স্তোইয়ানোভিচ দুর্দান্ত শটে কলকাতার গোলকিপার অরিন্দমকে পরাস্ত করেন।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন