ballon

ওয়েবডেস্ক: আগামী ৩ ডিসেম্বর চলতি বছরের ব্যালন ডি’ওর পুরস্কার দেওয়া হবে। গত দশ বছর এই টুর্নামেন্টে পাঁচ বার করে জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিও মেসি। তবে এ বার পরিস্থিতি কিছুটা আলাদা। গত মরশুম এবং চলতি বছর মিলিয়ে নিজের দেশ এবং ক্লাবের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদরিচ। দেশকে বিশ্বকাপ ফাইনালে নিয়ে গিয়েছিলেন। একই সঙ্গে রেয়াল জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। যার ফলে চলতি বছর ফিফার দ্য বেস্ট এবং উয়েফার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

তবে ব্যালন ডি’ওর পাবেন কি না তা তো সময়ই বলবে। তবে তারই স্প্যানিশ রেডিও চ্যানেল ওন্ডা সেরো কিন্তু নিজেদের পরিসংখ্যান জানিয়ে দিল। তাদের মতে চলতি বছর ব্যালন ডি’ওর পাবেন লুকা মদরিচই। দ্বিতীয় স্থানে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং তৃতীয় স্থানে আতোঁয়া গ্রিজম্যান।

অবশ্য গত সপ্তাহের আন্তর্জাতিক রিপোর্ট অনুযায়ী এই তালিকায় প্রথম তিনে ছিলেন লুকা মদরিচ, কিলিয়ান এমবাপে এবং রাফায়েল ভারান। তবে গত কয়েক মাস নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন মদরিচ। তেমন ছন্দে পাওয়া যাচ্ছিল না তাঁকে। ফলে তিনি ব্যালন ডি’ওর লড়াইয়ে পিছিয়ে পড়েছিলেন বলেও শোনা যাচ্ছিল। তবে স্প্যানিশ রেডিওর জুরিরা অবশ্য তাঁকেই এই শিরোপার মালিক বেছেছেন।

এখনও বেশ কয়েক দিন বাকি আছে। ফলে এই পুরস্কার নিয়ে যে অনেক সংগঠন যে নিজেদের মতামত প্রকাশ করবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে শেষমেশ কে এই শিরোপা পান, তার জন্য অপেক্ষা করতেই হবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here