মন ভরালেন মেসি, করলেন রেকর্ডও

0

বার্সেলোনা ৪ (ভিদাল, ব্রেথওয়েট, আলবা, মেসি) মায়োর্কা ০

খবরঅনলাইন ডেস্ক: এক কিংবদন্তি আগের দিন ব্যর্থ হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দী কিংবদন্তি কিন্তু মন ভরিয়ে দিলেন। এ দিনের খেলায় তাঁর নামের পাশে অবশ্য লেখা থাকবে ১টি গোল আর একটি গোলের পাস, কিন্তু এর বাইরে অনেক আছে। গোটা ম্যাচটাকেই তিনি নিয়ন্ত্রণ করলেন। ফলে লা লিগায় (La Liga) মায়োর্কার (Mallorca) বিরুদ্ধে ৪-০ গোলে জয় পেয়ে গেল বার্সেলোনা (Barcelona)।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো হতাশ করেছিলেন শুক্রবার। আর লিওনেল মেসি (Lionel Messi) শনিবার তৃপ্তি দিলেন সমর্থকদের। বুঝিয়ে দিলেন কেন তিনি বিশ্বের সেরা।

করোনা-আক্রান্ত বিশ্বে এ দিন খেলা হল দর্শকহীন স্টেডিয়ামে। এখন সব খেলায়, সে ক্রিকেট বা ফুটবল, যা-ই হোক, এটাই প্রাথমিক শর্ত। কিন্তু ছিল ভার্চুয়াল দর্শক – স্টেডিয়ামের সাউন্ড বক্সে দর্শকদের চিৎকার, দর্শক-আসনও এমন ভাবে রং করা যেন দর্শক-পরিপূর্ণ স্টেডিয়াম। সেই স্টেডিয়ামে মেসি নামলেন নতুন রূপে। দাঁড়ি-গোঁফহীন, তবে চুল লম্বাই।

আগের সপ্তাহেই একটু শারীরিক অস্বস্তি ছিল মেসির, জানিয়েছেন বার্সার প্রাক্তন কিংবদন্তি প্লেয়ার রিভাল্ডো। তাই তাঁর মাঠে নামা বা পুরো সময় খেলা নিয়ে একটু সংশয় ছিল। কিন্তু সেই সংশয় দূর হয়ে গেল, যখন তিনি মাঠে নামলেন, পুরো সময় খেললেন এবং গোটা টিমটাকে খেলালেন। আর এরই মাঝে করে ফেললেন রেকর্ড। লা লিগায় টানা বারোটা মরশুম ধরে ২০ বা তার বেশি গোল। লা লিগার এই মরশুমেও এখনও পর্যন্ত ২০ গোল করে সর্বাধিক গোলদাতা তিনিই।

আরও পড়ুন: এ বার ঘরোয়া ফুটবল ফিরল ইতালিতে, পেনাল্টি মিস রোনাল্ডোর

শুধু তা-ই নয়, গোল করতে সাহায্য করার রেকর্ডটিও এ বার মেসির দখলে। এই মরশুমে তাঁর পাস থেকে গোল হয়েছে ১৪টি।

শনিবার বার্সার হয়ে চতুর্থ তথা শেষ গোলটি করেন মেসি। বার্সার হয়ে প্রথম গোলটি করেন ভিদাল। ঠিক দু’ মিনিট পরেই আবার গোল। এ বার মেসির পাস থেকে গোল করেন ব্রেথওয়েট। বার্সার হয়ে প্রথম গোল ব্রেথওয়েটের। তৃতীয় গোলটি আসে আলবার পা থেকে। তার পর শেষ গোল মেসির, এ বারের মরশুমে নিজের ২০তম গোল।

দুর্বল মায়োর্কার বিরুদ্ধে বার্সা যে জয় পাবে তা নিয়ে কোনো সংশয় ছিল না। সমর্থকদের চোখ ছিল শুধু ফুটবলের মহাতারকার দিকে। দীর্ঘ বিরতির পর কী পারফরম্যান্স দেন, সেটাই ছিল দেখার। বিশেষ করে যখন আগের দিনই আরেক মহাতারকা খোলস থেকে বেরোতেই পারলেন না। এ দিন মন ভরিয়ে দিলেন মেসি।   

রবিবার খেলা রেয়াল মাদ্রিদের। লা লিগা টেবিলে দু’ নম্বরে রয়েছে রেয়াল। একটা ম্যাচ কম খেলে বার্সার থেকে পাঁচ পয়েন্ট কম। এই ম্যাচ জিততে না পারলে খেতাবি লড়াইয়ে বার্সার  অনেকটাই পিছিয়ে পড়বে রেয়াল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন