মেসির পরে কী হবে? পরিকল্পনা শুরু করে দিয়েছে বার্সেলোনা

২০২১ পর্যন্ত মেসির সঙ্গে তাঁর ক্লাবের চুক্তি রয়েছে।

0
messi

ওয়েবডেস্ক: দেশকে কোনো বড়ো ট্রফি এনে দিতে পারেননি। তবু সকলেই মানেন, তিনি বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার(নাকি সর্বকালের সেরা?)। তবে তিনি যে বার্সার সর্বকালের সেরা ফুটবলার, সে বিষয়ে তেমন কোনো সন্দেহ নেই। সেই লিওনেল মেসি এ বছর ৩২ পূর্ণ করবেন। জীবনের সেরা ফর্ম থেকে ক্রমেই দূরে, আরও দূরে সরে যাচ্ছেন তিনি। এই অবস্থায় কীভাবে ঘুঁটি সাজাচ্ছে কাতালান জায়েন্টরা?

বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমিউ বলছেন, তারা মেসি-হীন ভবিষ্যতের জন্য ধীরে ধীরে কাজ করতে শুরু করে দিয়েছেন। সেদিকে লক্ষ্য রেখেই দল সাজছেন। গত দুটি মরশুমে দুনিয়ার সবচেয়ে দামি ৬টি ট্রান্সফারের মধ্যে তিনটিই করেছে বার্সেলোনা। বার্তেমিউ জানাচ্ছেন, একদিন যে মেসি আর থাকবেন না, সেটা তারা জানেন। কিন্তু তিনি মনে করেন এখনও অনেকদিন মেসি বার্সার হয়ে খেলবেন।

২০২১ পর্যন্ত মেসির সঙ্গে তাঁর ক্লাবের চুক্তি রয়েছে। বার্সা চায়, সেটা বাড়িয়ে আগামী ৪ বছর করতে। সেটা হলে, তখন মেসির বয়স হবে ৩৬। সেই চুক্তি যদি মেসি গ্রহণ করেন, তাহলে বার্সার সঙ্গে এ নিয়ে ১০ বার চুক্তি পুনর্নবীকরণ করবেন তিনি। ২০০৪ থেকে যা শুরু হয়েছিল।

খবর হল, বার্সা মেসির সঙ্গে সারাজীবনের চুক্তি করতে চায়। যাতে মেসি এখান থেকেই অবসর নিতে পারেন। বা অন্য কোনো দেশে খেলে ফিরে এসে কোচ বা অন্য কোনো ভাবে কাতালান জায়েন্টদের সাহায্য করে যেতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.