barcalogo2final

ওয়েবডেস্ক: ফুটবল মাঠে নাটকীয় ভাবে পটপরিবর্তন খেলারই অংশ। পিছিয়ে থেকে কোনো দলের শেষ মুহূর্তে জয় ছিনিয়ে নেওয়া বা ম্যাচের গতির বিপক্ষে গিয়ে নাটকীয় ভাবে গোল পেয়ে জয়ের মুখ দেখা – ফুটবলে এমন সব পরিস্থিতি আমাদের প্রায় সবারই জানা। কিন্তু তাই বলে মাঠের বাইরেও এমন উলট-পুরান?

এই মুহূর্তে ইউরোপের বড়ো দলগুলি দিন-রাত ভুলে রীতিমতো উঠেপড়ে লেগেছে নতুন মরশুমের জন্য সর্বাধিক শক্তি একত্র করতে। কিন্তু তাই বলে শেষ মিনিটে বিপক্ষের থেকে তারকা খেলোয়াড়কে ছিনিয়ে নেওয়া? ঠিক শুনছেন এমনটাই ঘটেছে। যা বিশ্ব ফুটবলে তোলপাড় ফেলে দিয়েছে।

ফুটবলের আঁতুড়ঘর ব্রাজিল। তাবড়-তাবড় খেলোয়াড় বিশ্বকে উপহার দিয়েছে তারা। সেই ব্রাজিলের এই মুহূর্তে অন্যতম ভবিষ্যৎ বলা হচ্ছে ম্যালকমকে। গত মরশুমে ফ্রান্সের বোর্দোর হয়ে নজরকাড়া পারফরমেন্স তাঁর। ফলে তাঁর ওপর অনেক দিন ধরেই নজর রাখছিল চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালিস্ট ইতালির এএস রোমা। ৩ কোটি পাউন্ডে ম্যালকমের জন্য দু’দলের মধ্যে চুক্তি চূড়ান্তও হয়ে যায়। এবং ইতালিতে নতুন ক্লাবের উড়ে যাওয়ার জন্য তৈরিও হয়ে গিয়েছিলেন তিনি। এমনকি এয়ারপোর্টে তাঁকে স্বাগত জানাতে তৈরি ছিলেন রোমা সমর্থকরাও। কিন্তু তার পরেই বিপত্তি।

malcolm600
ম্যালকম

শোনা যাচ্ছে, শেষ মুহূর্তে ম্যালকমের জন্য বোর্দোকে নতুন অফার দেয় স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। ৪.১ কোটি পাউন্ড সঙ্গে বোনাস। ফলে তাঁকে ফ্রান্সেই থাকতে বলা হয় এবং বাতিল হয়ে যায় ইতালির গন্তব্য।

তবে বার্সার এমন পদক্ষেপ কিন্তু মেনে নিতে পারেননি তাঁদেরই সমর্থকরা। অনেকের মতে, শেষ বার বার্সা যখন এমন করেছিল তখন আয়কর সংক্রান্ত জটিলতার সম্মুখীন হয়েছিল কাতালানরা। বাকিদের মতে, চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে রোমার কাছে হেরে যাওয়ার বদলা নিল বার্সেলোনা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here