barcelonalogofinal

ওয়েবডেস্ক: ইউরোপের নতুন মরশুম শুরু হতে আর বেশি দিন বাকি নেই। আগামী মাস থেকেই সেই লড়াইয়ের ঢাকে কাঠি পড়বে। ফলে নিজেদেরকে গুছিয়ে নেওয়া অর্থাৎ দল বদলের বাজারে সেরা তারকাকে ঘরে তোলার লড়াই দিন দিন ঊর্ধ্বমুখী হচ্ছে।

কোনটা ছেড়ে কোনটা শুনবেন। শুনেও শেষ হওয়ার নয়। “হাম কিসিসে কাম নেহি” কথাকে মন্ত্র করে এগিয়ে চলেছে সব বড়ো ক্লাবগুলি। কিন্তু সেই তালিকায় সবার আগে কিছুটা এগিয়ে হয়তো স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর্থার, লেংলেট, ম্যালকমের মতো আগামী ভবিষ্যতদের ন্যু-কাম্পে তুলে এনে বাকিদের যে তারা চাপে ফেলে দিয়েছে তা বিপক্ষ শিবির দেখলেই স্পষ্ট। কেনো না চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর বিকল্প হিসাবেই এখনও কাউকে ঘরে তুলতে পারেনি। ফলে সেই জায়গায় দাঁড়িয়ে এগিয়েই চলেছে বার্সার রথ।

আরও পড়ুন: ফিকে হয়ে গেল বিশ্বকাপ, শততম গোল করে অভূতপূর্ব উদ্‌যাপন ফুটবলারের, ভিডিও

সেই তালিকায় আবার নতুন সংযোজন। শোনা যাচ্ছে বার্সা ইতিমধ্যেই কথাবার্তা শুরু করেছে ডোমিনগোস কুইনার সঙ্গে। পর্তুগালের নতুন রোনাল্ডো বলা হচ্ছে তাঁকে। যদিও তাঁর জন্ম গিনি-তে। কিন্তু বাবা প্রাক্তন পর্তুগাল খেলোয়াড় স্যামুয়েল কুইনা। ১৮ বছর বয়সী এই তরুণ ইতিমধ্যেই ইতিমধ্যেই নজরকাড়া পারফরমেন্সে তাক লাগিয়ে দিয়েছেন। ২০১৬-য় চেলসি ছেড়ে এই মুহূর্তে প্রিমিয়ার লিগের দল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের অনূর্ধ্ব ২৩ দলের সদস্য। পর্তুগালকে অনূর্ধ্ব ১৯ উয়েফা চ্যাম্পিয়শিপের ফাইনালে নিয়ে যাওয়ার পেছনেও তাঁর যথেষ্ট অবদান রয়েছে। ২৯ জুলাই ফাইনালে ইতালির মুখোমুখি তাঁরা। তাঁর আদর্শ পজিশন সেন্ট্রাল মিডফিল্ড। এই মুহূর্তে এক বছরের চুক্তি রয়েছে ওয়েস্ট হ্যামের সঙ্গে। তবে ৬ কোটি পাউন্ডে তাঁকে দলে নিতে পারে বার্সেলোনা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here