কলকাতা: বিশ্বকাপের বাজারে সেরা উপহারটা পেয়েই গেল কলকাতাবাসী। মেসির পেনাল্টি মিসের যন্ত্রণা ভোলার ওষুধ এবার তিলোত্তমার হাতের মুঠোয়। গত মরশুমের লা লিগা জয়ী বার্সেলোনা আসছে কলকাতায়। দুর্গাপুজোর আগেই।

বস্তুত গত মরশুম থেকেই ভারতে লা লিগার বাজার বাড়ানোর জন্য নানা উদ্যোগ নিয়ে চলেছেন স্পেনের ফুটবল সংস্থা। আর সেটা করার জন্য স্বাভাবিক ভাবেই তাঁদের সবচেয়ে বড়ো দুই তাস মেসি এবং রোনাল্ডো। সেই কারণেই গত ২৩ ডিসেম্বর মরশুমের প্রথম এল ক্ল্যাসিকোর সময় রাখা হয়েছিল ভারতীয় দর্শকদের কথা মাথায় রেখে। বিকেল সাড়ে পাঁচটায়। আর এবার একেবারে মাস্টার স্ট্রোক।

মেসি এর আগে জাতীয় দলের হয়ে কলকাতায় খেলে গিয়েছেন। কিন্তু বার্সেলোনা কখনও আসেনি। বার্সেলোনা দলের হয়ে কারা আসবেন সেটা এখনও জানা না গেলেও দলের প্রধান তারকারা না থাকলে যে দর্শকদের মধ্যে আলোড়ন তৈরি হবে না, সেটা ভালোই জানেন আয়োজকরা। তাই মেসি, সুয়ারেজ, কুতিনহোরা থাকবেন-এটুকু আশা করাই যায়। দিন দুয়েকের মধ্যেই সব প্রশ্নের উত্তর মিলবে।

প্রশ্ন হল কবে খেলা? কাদের বিরুদ্ধে খেলা?

এখনও অবধি যা ঠিক রয়েছে, তা হল- বার্সেলোনা কলকাতায় খেলবে আগামী ২৮ সেপ্টেম্বর। তাঁদের প্রতিদ্বন্দ্বী হবে মোহনবাগান। এ ব্যাপারে ঘোষণা হবে আগামী ২৩ জুন ক্লাবের বার্ষিক সাধারণ সভার দিন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here