slum-soccer-tournament

ওয়েবডেস্ক: ন্যাশনাল স্লাম সকার টুর্নামেন্টে জায়গা করে নিল বাংলার স্লাম সকার দল। আগামী ২০-২৩ ফেব্রুয়ারি মুম্বইয়ে আযোজিত ওই টুর্নামেন্টে খেলবেন বাংলার ফুটবলাররা।

বাংলা হল ফুটবলের রাজ্য, আর সেই রাজ্যেই স্লাম টুর্নামেন্ট থাকবে না, তা কি হয়? সম্প্রতি সারা বাংলা স্লাম সকার টুর্নামেন্ট অনুষ্ঠিত হল রাজ্যে। ব্যবস্থাপনায় স্পোর্টসকেডিয়া নামক এক সংস্থা, যারা সারা দেশ থকে এই টুর্নামেন্টের জন্য নতুন নতুন অখ্যাত প্রতিভা খুঁজে বেড়ায়। টুর্নামেন্টটিতে ছ’টি জেলা অংশগ্রহণ করে। ফাইনালে কলকাতা হাওড়াকে টাইব্রেকারে হারিয়ে দেয়। যত দিন যাচ্ছে এই টুর্নামেন্টের নিয়ে মানুষের মধ্যে আগ্রহ বাড়ছে। এই সংস্থার দায়িত্বে রয়েছেন ভারতীয় ইন্ডোর ক্রিকেটের প্রাক্তন খেলোয়াড় এবং অধিনায়ক তথা সর্বভারতীয় ফুটবল সংস্থার ম্যাচ কমিশনার অপরূপ চক্রবতী এবং বাংলার প্রাক্তন রঞ্জি খেলোয়াড় তথা প্রাক্তন জাতীয় নির্বাচক রাজা ভেঙ্কট।

নাগপুরের একটি সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে এই টুর্নামেন্টটি আয়োজন করেছিল স্পোর্টসকেডিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্লাম ফুটবলের আবিষ্কর্তা তথা ফিফা ডাইভারসিটি অ্যাওয়ার্ড জয়ী বিজয় বাসে। তিনি বলেছিলেন, শুধু রাজ্য স্তরে নয়, সারা দেশ জুড়ে তাঁরা এটি করতে চান।

সেই পরিকল্পনারই বাস্তবায়ন হতে চলেছে মুম্বইয়ে সর্বভারতীয় স্তরে ওই টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here