আইএসএল ২০২১: চেন্নাইকে সহজেই হারিয়ে টানা ৭ ম্যাচ অপরাজেয় থাকল বেঙ্গালুরু

0
Bengaluru FC
জয়ের পর বেঙ্গালুরু। ছবি ISL Twitter থেকে নেওয়া।

বেঙ্গালুরু এফসি ৩ (ইমান বাসাফা, উদন্ত সিং ২) চেন্নাইয়িন এফসি ০

ব্যাম্বোলিম (গোয়া): এ বারের হিরো আইএসএল-এর ফিরতি লিগে চেন্নাই এফসিকে বড়োসড়ো ধাক্কা দিল বেঙ্গালুরু এফসি। এবং টানা ৭টা ম্যাচ অপরাজেয় থাকার ধারা অক্ষুণ্ণ রাখল।

বুধবার ব্যাম্বোলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে বেঙ্গালুরু এফসি ৩-০ গোলে চেন্নাইয়িন এফসিকে পরাস্ত করে। প্রথমার্ধেই দু’ গোলে এগিয়ে যায় সুনীল ছেত্রীর দল। দ্বিতীয়ার্ধে তৃতীয় গোল করে জয় সম্পূর্ণ করে তারা।

এ দিন এই জয়ের পরে বেঙ্গালুরু লিগ টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এল। ১৩ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট। পক্ষান্তরে চেন্নাই রইল ঠিক এক ধাপ উপরে। তাদের সংগ্রহ ১৩ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট।

ম্যাচের শুরু থেকেই চেন্নাইকে চাপে রেখেছিল বেঙ্গালুরু। ম্যাচের ৫ মিনিটেই গোল করার সুযোগ পায় তারা। কিন্তু ইমান বাসাফার শট দারুণ ভাবে বাঁচিয়ে দেন চেন্নাইয়ের গোলকিপার দেবজিৎ মজুমদার।

খেলার ধারার বিপরীতে গিয়ে চেন্নাইও গোল করার সুযোগ পেয়ে গিয়েছিল। বেঙ্গালুরুর ডিফেন্ডার পরাগ শ্রীবাসের ভুলের সুযোগে গোল করার জায়গায় চলে গিয়েছিলেন চেন্নাইয়ের লুকাস গিকিউইজ। কিন্তু তিনি সুযোগ কাজে লাগাতে পারেননি।

৫২ মিনিটের মধ্যে ৩ গোল

বেঙ্গালুরুর প্রথম গোল আসে পেনাল্টি থেকে। চেন্নাইয়ের এডউইন ভান্সপল নিজেদের বক্সে সুনীল ছেত্রীকে ফেলে দেন। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ইমান বাসাফা। ১২ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় বেঙ্গালুরু।

চেন্নাইয়ের ভ্লাদিমির কোমান গোল করার সুযোগ পান, সেই সঙ্গে এ বারের আইএসএল-এ নিজের গোলসংখ্যা। কিন্তু তিনি লক্ষ্যভ্রষ্ট হন। প্রথমার্ধের শেষ দিকে গোল করার সহজ সুযোগ পেয়েছিলেন ছেত্রী। কিন্তু নিজে গোল না করে বল পাস করে দেন উদন্ত সিংকে। উদন্ত চেন্নাইয়ের জালে বল জড়িয়ে দেন।

দ্বিতীয়ার্ধও শুরু হয় প্রথমার্ধের মতো। ম্যাচ শুরু হওয়ার ৭ মিনিটের মধ্যেই (৫২ মিনিটে) তৃতীয় তথা চূড়ান্ত গোল পেয়ে যায় বেঙ্গালুরু। গোল দেন সেই উদন্ত।

এর পরেও বেঙ্গালুরুর আক্রমণ চলতে থাকে। কিন্তু জয়ের ব্যবধান তারা আর বাড়াতে পারেনি।

আরও পড়তে পারেন

নমুনা পরীক্ষা বাড়লেও পশ্চিমবঙ্গে সংক্রমণ থাকল পাঁচ হাজারের নীচেই, সক্রিয় রোগী কমল সব জেলাতেই

সাধারণতন্ত্র দিবসে অত্যাশ্চর্য ‘ফ্লাইপাস্ট’, দেখুন ভিডিয়োয়

১৫ বছর পর বদলে গেল টাটা স্কাই-এর নাম, জুড়ল নতুন পরিষেবা

শীঘ্রই খোলা বাজারে মিলতে পারে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, জানুন দাম কত হবে

রেলের পরীক্ষার ব্যাপক দুর্নীতির অভিযোগ, গয়া স্টেশনে ট্রেনে আগুন চাকরিপ্রার্থীদের

দিল্লির বাতিল করে দেওয়া ট্যাবলো সাধারণতন্ত্র দিবসে প্রদর্শিত হল কলকাতার রাজপথে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন