বেঙ্গালুরু এফসি ৪ (সিলভা ২, ছেত্রী ২) মুম্বই সিটি এফসি ২(ফন্ড্রে)

খবরঅনলাইন ডেস্ক: প্রথম চারে যাওয়ার লড়াইয়ে টিকে থাকতে হলে সোমবারের ম্যাচটা জেতা খুব দরকার ছিল বেঙ্গালুরুর। কিন্তু কাজটা তত সহজ ছিল না, বিশেষ করে প্রতিপক্ষ যখন ইতিমধ্যেই সেমিফাইনালে জায়গা পাকা করে নেওয়া মুম্বই। সেই কঠিন কাজটাই সুসম্পন্ন করল সুনীল ছেত্রীর দল।

গত বারের সেমিফাইনালিস্ট বেঙ্গালুরু এফসিকে (Bengaluru EC) এ বারের আইএসএল-এ (ISL 2020-21) সেই ফর্মে দেখা যায়নি। কিন্তু সোমবার ব্যাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচে তারা বেশ আধিপত্য নিয়েই হারাল মুম্বই সিটি এফসিকে (Mumbai City FC)।

গোটা ম্যাচে গোলের ঝড় উঠল। প্রায় নিয়মিত সময়ের ব্যবধানে গোল হল। একটা ম্যাচে কতটা আক্রমণ প্রতি-আক্রমণের ৬টা গোল হয়? বেঙ্গালুরু জিতল ৪-২ গোলে। বেঙ্গালুরুর হয়ে অধিনায়ক সুনীল ছেত্রী ও ক্লাইটন সিলভা ২টি করে গোল করেন। মুম্বইয়ের হয়েও একজন খেলোয়াড়ই ২টি গোল করেন। তিনি অ্যাডাম লে ফন্ড্রে।

প্রথমার্ধেই বেঙ্গালুরুর ২ গোল

প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল বেঙ্গালুরু। খেলা শুরু হওয়ার ১ মিনিটের মধ্যেই বেঙ্গালুরুর গোল। উদন্ত সিং উইং ধরে দুরন্ত ছুটে গিয়ে বল পাস করেন ক্লাইটন সিলভাকে। সিলভা গোল করতে কোনো ভুল করেনি।

ইতিমধ্যে দুই দলই গোল করার সুযোগ তৈরি করার চেষ্টা করতে থাকে। কিন্তু ২২ মিনিটে আবার সিলভার গোলে ব্যবধান বাড়িয়ে ফেলে বেঙ্গালুরু।

সুনীল ছেত্রী ‘হিরো অফ দ্য ম্যাচ’

দ্বিতীয়ার্ধ শুরু হতেই ম্যাচে ফেরার চেষ্টা করে মুম্বই এবং তার ফলও পেয়ে যায় ৪৯ মিনিটে। গোডার্ডের কাছ থেকে বল পেয়ে বেঙ্গালুরুএ নেটে বল জড়াতে কোনো ভুল করেননি অ্যাডাম ফন্ড্রে।

কিন্তু ৭ মিনিট পরেই ফের গোল বেঙ্গালুরুর। এ বার গোল করেন অধিনায়ক সুনীল ছেত্রী। গোলকিপার গুরপ্রীতের শট সরাসরি চলে যায় সুনীলের কাছে। তিনি বলটি নিয়ন্ত্রণে মুম্বইয়ের গোলে ধু৭কিয়ে দেন।

আবার মুম্বইয়ের গোল শোধের পালা। ৭২ মিনিটে ফের বেঙ্গালুরুর সঙ্গে ব্যবধান কমান সেই ফন্ড্রে। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়িয়ে যায়। যখন মনে হচ্ছে বেঙ্গালুরু ৩-২ ব্যবধ্আনে জিততে চলেছে, ঠিক সেই মুহূর্তে আবার গোল সুনীলের। ব্যবধান বেড়ে হয় ৪-২।

নিজের ২০০তম ম্যাচে ২টি গোল করে সুনীল ছেত্রী হন ‘হিরো অফ দ্য ম্যাচ’।              

১৭টা ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে মুম্বই সিটি এফসি থাকল দ্বিতীয় স্থানেই। বেঙ্গালুরু ১৮ ম্যাচ থেকে ২২ পয়েন্ট সংগ্রহ করে থাকল ষষ্ঠ স্থানে।

আরও পড়ুন: দুর্ধর্ষ ইনিংসে ভারতকে জয়ের কাছাকাছি পৌঁছে দিলেন রবিচন্দ্রন অশ্বিন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন