আইএসএল ২০২১: চ্যাম্পিয়ন মুম্বইকে ৩-০ গোলে হারাল বেঙ্গালুরু

0
Pince Ibara of Bengaluru FC
গোল করার পরে আইবারার (মাঝে) উল্লাস। ছবি ISL Twitter থেকে নেওয়া।

বেঙ্গালুরু এফসি (দানিশ ফারুক ভাট, প্রিন্স আইবারা ২) মুম্বই সিটি এফসি ০

ফাতোরদা (গোয়া): আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসিকে হারিয়ে দিল এ বারের লিগ টেবিলে নবম স্থানে থাকা বেঙ্গালুরু এফসি। ফলে শেষ পাঁচ ম্যাচে জয়ের মুখ দেখল না মুম্বই। এই নিয়ে এ বারের আইএসএল-এ ৪টি ম্যাচ হারল মুম্বই।  

এটিকে মোহনবাগান শিবিরে করোনার হানায় এ বারের আইএসএল-এ প্রথম দফা শেষ হওয়ার আগেই শুরু করে দিতে হল দ্বিতীয় দফার খেলা। সোমবার ফাতোরদার পিজেএন স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে বেঙ্গালুরু এফসি ৩-০ গোলে হারাল মুম্বই সিটি এফসিকে।

এই জয়ের ফলে বেঙ্গালুরু ১১টি ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে নবম স্থান থেকে উঠে এল সপ্তম স্থানে। আর সমসংখ্যক ম্যাচ ১৭ পয়েন্ট সংগ্রহ করে মুম্বই দ্বিতীয় স্থানে থাকল।

প্রথমার্ধেই ৩ গোল

ম্যাচের ৩টি গোলই এল প্রথমার্ধে। ম্যাচের ৮ মিনিটেই গোল করে এগিয়ে যায় বেঙ্গালুরু। এর আগে অবশ্য ২ মিনিটের মাথায় গোল করার সুযোগ পেয়েছিলেন মুম্বইয়ের কাসিও গ্যাব্রিয়েল। পেনাল্টি বক্সে তাঁর হেড সরাসরি চলে যায় বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সাঁধুর হাতে।

৮ মিনিটের মাথায় বেঙ্গালুরুর হয়ে গোল করেন দানিশ ফারুক ভাট। ক্লাইটন সিলভা ডান দিক থেকে উঠে এসে মুম্বইয়ের ৩ জন ডিফেন্ডারকে কাটিয়ে পেয়ে যান সতীর্থ দানিশকে। বক্সের বাইরে থেকে দানিশ যে শট নেন তা বাঁ কোণ ঘেঁষে গোলে ঢুকে যায়।

২৩ মিনিটের মাথায় নিজেদের লিড বাড়িয়ে নেয় বেঙ্গালুরু। রোশন নাওরেমের ক্রসে হেড দিয়ে গোল করেন প্রিন্স আইবারা।

প্রিন্স আইবারা নিজের দ্বিতীয় তথা দলের তৃতীয় গোল করেন প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে। এ বারেও হেডে গোল। এ বারেও বল বাড়িয়ে ছিলেন রোশন নাওরেম। তফাত শুধু এক জায়গাতেই। এ বার নাওরেমের কর্নার কিকে মাথা ছুঁইয়ে ছিলেন আইবারা।

আগের হারের বদলা  

দ্বিতীয়ার্ধে মুম্বইয়ের আক্রমণের ঝাঁঝ বেশি ছিল, কিন্তু তারা বেঙ্গালুরুর রক্ষণ ভাঙতে পারেনি। সারা ম্যাচে বলের দখল বেশি ছিল মুম্বইয়ের। এমনকি পাসও তারা বেশি খেলেছে। কিন্তু কাজের কাজটি করে বেরিয়ে গেল বেঙ্গালুরু।

লিগের প্রথম দফায় ১-৩ গোলে মুম্বইয়ের কাছে হেরেছিল বেঙ্গালুরু। ফিরতি লিগে সেই হারের প্রতিশোধ নিল তারা। এ দিন ‘হিরো অব দ্য ম্যাচ হন রোশন নাওরেম।

আরও পড়তে পারেন 

তিনি সম্পূর্ণ ফিট, তৃতীয় টেস্টের আগে জানালেন বিরাট কোহলি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন