mourinho

ওয়েবডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় কোচ পর্তুগালের জোসে মোরিনহো। পোর্তো, চেলসি, ইন্তার মিলান, রেয়াল মাদ্রিদ যেখানেই কোচিং করিয়েছেন নিজের সেরাটা দিয়েছেন। চেলসির হয়ে তিন বার লিগ জিতেছেন। এই মুহূর্তে ম্যান ইউয়ের কোচ তিনি। তবে চলতি মরশুমে শুরুটা একেবারেই ভাল যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ জোসে মোরিনহোর।

মরশুম শুরু হওয়ার আগে দলের তারকা খেলোয়াড় পল পোগবাকে নিয়ে তাঁর মতানৈক্য। মাঝে তা ধামাচাপা পড়ে গেলেও, মরশুম শুরু হওয়ার পর তা ফের প্রকাশ্যে চলে আসে। একইসঙ্গে দলের আরেক তারকা খেলোয়াড় আলেক্সিস স্যাঞ্জেজে ও কোচের উপর সরব ছিলেন বলে শোনা যাচ্ছে। যার কারণ তাঁকে সুযোগ না দেওয়া। তবে তার থেকেও বড়ো বিষয়, লাগাতার পয়েন্ট নষ্ট তাঁদের। হার এবং ড্র। গত রাউন্ডে লিগের ম্যাচে ওয়েস্ট হ্যামের কাছে হেরে এই মুহূর্তে দশম স্থানে তাঁরা। যা শেষ ২৯ বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ শুরু তাঁদের। একইসঙ্গে গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র। ফলে বিশাল চাপে যে রয়েছেন মোরিনহো তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: প্রকাশিত হল আই লিগের ক্রীড়াসূচি, একই দিনে মাঠে নামছে দুই প্রধান

শনিবার ফের মাঠে নামছে তাঁরা। ঘরের মাঠে নিউক্যাসলের মুখোমুখি তাঁরা। তবে সব থেকে বড়ো খবর, ইংল্যান্ডের জনপ্রিয় দৈনিক ডেইলি মিরর-য়ে শুক্রবার প্রকাশিত, নিউক্যাসল ম্যাচের ফলাফল যাই হোক। এই ম্যাচের পরই মোরিনহোকে সরিয়ে দেবে ম্যানইউ কর্তৃপক্ষ। মিররে প্রকাশিত, মোরিনহোর ওপর আস্থা হারিয়েছে কর্তৃপক্ষ। এমন একটা জায়গায় পৌঁছে গেছেন তিনি যেখান থেকে ফিরে আসা সম্ভব নয়।

প্রি-ম্যাচ কনফারেন্সে যখন মোরিনহোকে জিজ্ঞেস করা হয়, ইউনাইটেডের পরপর হারের প্রসঙ্গে তখন মোরিনহো জানান, “হ্যাঁ, আমি এটা মেনে নিচ্ছি”। স্বাভাবিক সময়ের থেকে সকাল আটটায় সাংবাদিক সম্মেলন ডাকা হয়। যা মাত্র ৮ মিনিট ২৯ সেকেন্ড চলে।

তবে মোরিনহোকে যদি সরিয়ে দেয়া হয়, তা হলে নতুন কোচ হিসাবে দৌড়ে এগিয়ে প্রাক্তন রেয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন