ronaldo messi away from these records

ওয়েবডেস্ক: মেসি এবং রোনাল্ডো। প্রতিদিনই এই দুজন রেকর্ড ভাঙছেন এবং গড়ছেন। কিন্ত কিছু রেকর্ড এমনও আছে যা এই দুজনের পক্ষে কখনও ভাঙা প্রায় অসম্ভব।

১. প্রথমটি রয়েছে আলফ্রেডো দি স্তেফানোর। তিনি সবথেকে বেশি ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ফাইনালে গোল করেছেন। তাঁর গোলের সংখ্যা ৭। সেখানে রোনাল্ডো ও মেসির রয়েছে যথাক্রমে ৪টি ও ২টি গোল।

stefanos record

২. একটি ম্যাচে সবথেকে বেশি গোল। এখনও পর্যন্ত মেসি এক ম্যাচে ৪টি ও রোনাল্ডো ৫টি গোল করেছেন। তবে এই রেকর্ডটির মালিক কিন্ত বার্সেলোনার প্রাক্তন ফুটবলার লাসলো কুবালা। যিনি ১৯৫২ সালের একটি ম্যাচে ৭টি গোল করেছিলেন যা এখনও পর্যন্ত একটি ম্যাচে সবথেকে বেশি গোল।

kubalas record

৩. বিশ্বকাপের ইতিহাসে সবথেক বেশি গোল। এই রেকর্ডটির মালিক বিশ্বকাপ জয়ী প্রাক্তন জার্মান তারকা মিরোস্লাভ ক্লোসে। ১৬টি গোল করে তিনি এই মুহূর্তে সবার শীর্ষে।

klose in worldcup

 

৪. চতুর্থটি হল এক মরশুমে সবথেকে বেশি গোল। মেসি ও রোনাল্ডো মানেই প্রতি মরশুমে গোলের রেকর্ড। কিন্তু এই রেকর্ডটি ভাঙার সাধ্য এই দুজনের কারও আছে বলে মনে হয় না। ১৯৪৫-৪৬ মরশুমে ৬৬টি গোল করেছিলেন প্রয়াত হাঙ্গেরিয়ান ফেরেঙ্ক ডিক। 

ferenc in action

৫. পঞ্চম রেকর্ডটি কিংবদন্তি ফুটবলার পেলের। নিজের ফুটবল জীবনে ৯২টি হ্যাট্রিক করেছেন তিনবারের বিশ্বজয়ী এই ফুটবলার। সেখানে রোনাল্ডো এবং মেসি অনেক পিছিয়ে। তাঁদের সংখ্যা যথাক্রমে ৪৯ ও ৪৪।

pele the great

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here