কলকাতা:ডিকা বলছেন প্রথম থেকে খেলতে চাই। কোচ শঙ্করলাল চক্রবর্তী বলছেন, ডিকা এখনও ৯০ মিনিট খেলার মতো ফিট নয়। অনুশীলন ম্যাচে দেখা গেল, ডিকা নামলেন দ্বিতীয়ার্ধে। সব দেখেশুনে মনে হচ্ছে, রেনবো ম্যাচের দ্বিতীয়ার্ধের আগে বাগান জনতা ডিকা-হেনরি জুটিকে দেখতে পাবেন না।

আরও পড়ুন ইস্টবেঙ্গলকে ভরসা দিতে শহরে চলে এলেন কোস্তারিকার বিশ্বকাপার

কিন্তু সে সব তো পরের কথা। তার আগে এ দিন ডিকাকে সই করানো নিয়ে দিনভর নাটক চলল। গত মরশুমে মহমেডানের হয়ে কলকাতা লিগ খেলেছিলেন ডিকা। তাঁদের থেকে ডিকাকে লোনে নিয়ে আই লিগে খেলিয়েছিল মোহনবাগান। নিয়ম অনুযায়ী সে ক্ষেত্রে এ বছর সই করাতে গেলে মহমেডানের নো অবজেকশন সার্টিফিকেট দরকার। তা বাগানকর্তাদের জানা ছিল না। আইএফএ-তে সই করতে নিয়ে যাওয়ার পর বিষয়টা সামনে আসে। তার পর উদ্যোগ নেন ফুটবল সচিব বাবুন বন্দ্যোপাধ্যায়। কিন্তু সার্টিফিকেট দেওয়ার জন্য ডিকার সঙ্গে চুক্তির ২০ শতাংশ টাকা চেয়ে বসেন সাদাকালো কর্তারা। শেষ অবধি অবশ্য ডিকাকে সই করানো হয়। তবে কোন ফর্মুলায় তা হল, সে বিষয়ে মুখ খুলছে না কোনো পক্ষই।

আরও পড়ুন নতুন নজিরের সামনে শিলটন পাল

রেনবোর বিরুদ্ধে প্রথম থেকেই মাঝমাঠে খেলবেন তীর্থঙ্কর। দলে আসবেন গুরজিন্দর। রেনবোর দুই বিদেশি পেন ওরজি ও বিদেমিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন বাগান-কোচ। তবে ৪-৪-২ ছকে ডাইরেক্ট ফুটবলই খেলতে চান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন