cr7

ওয়েবডেস্ক: পরবর্তী রাউন্ড নিশ্চিত হয়ে গেলেও, গ্রুপ শীর্ষে থাকা নিশ্চিত ছিল না। তবে শেষ ম্যাচে ইয়ং বয়েজের কাছে হেরেও গ্রুপ এইচ চ্যাম্পিয়নই হল জুভেন্তাস। অ্যাওয়ে ম্যাচে হারলেও, সারা ম্যাচ আক্রমণ তৈরি এবং বল পজেশনে অনেকটাই এগিয়ে ছিলেন রোনাল্ডোরা। ৩০ মিনিটে পেনাল্টি থেকে হোরাউর গোলে ম্যাচে পিছিয়ে পরে জুভে। তবে প্রথমার্ধে রোনাল্ডো যা সুযোগ পেয়েছিলেন তা কার্যকর হলে জুভেই লিড নিতে পারত। কিন্তু তা হয়নি। গ্রুপ স্টেজ থেকে বিদায় অনেক আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তাই হারানোর কিছু ছিল না ইয়ং বয়েজের। দ্বিতীয়ার্ধে দল এবং নিজের দ্বিতীয় গোলটি করেন সেই হোরাউ। ম্যাচের শেষদিকে জুভের হয়ে ব্যবধান কমান ডিবালা।

গ্রুপের দ্বিতীয় দল হিসাবে পরবর্তী রাউন্ডে ম্যান ইউনাইটেড। এদিন তারাও হারল। অ্যাওয়ে ম্যাচে ভ্যালেন্সিয়ার কাছে । সোলারের গোলে এগিয়ে যায় হোম টিম। দ্বিতীয়ার্ধে ম্যানইউ-র ফিল জোন্সের আত্মঘাতী গোলে ব্যবধান বেড়ে যায় ভ্যালেন্সিয়ার। শেষদিকে র‍্যাশফর্ড ব্যবধান কমান।

চ্যাম্পিয়ন্স লিগে একইদিনে বেশ কয়েকটি বড়ো দল একসঙ্গে হারছে তা সহজে দেখা জয় না। জুভে, ম্যানইউ-র সঙ্গে হারের সম্মুখীন হল রেয়াল মাদ্রিদ, রোমাও। স্যান্তিয়াগো বার্নাব্যুতে মাদ্রিদকে তিন গোলে উড়িয়ে দিল সিএসকে মস্কো। এই হারে অবশ্য তেমন কোনো প্রভাব পড়েনি। কারণ গ্রুপ জি চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে অনেক আগেই নিশ্চিত হয় গিয়েছিল তারা। ফলে প্রথম একাদশে বিশ্রামে ছিলেন মদরিচের মতো কিছু তারকা। দ্বিতীয় দল হিসাবে এই গ্রুপ থেকে পৌঁছাল রোমা। অ্যাওয়ে ম্যাচে তারা হারল ভিক্টোরিয়া প্লিজেনের কাছে।

অন্যদিকে গ্রুপ ই থেকে ইতিমধ্যেই পরবর্তী রাউন্ডে পৌঁছে গিয়েছিল বায়ার্ন এবং আয়াখস। কিন্তু শেষ ম্যাচের পরই জানার উপায় ছিল কে গ্রুপ চ্যাম্পিয়ন হবে। নাটকীয় ভাবে ম্যাচ শেষপর্যন্ত ৩-৩ গোলে সম্পূর্ণ হয়। দু’পয়েন্টে এগিয়ে থাকার সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন বায়ার্ন।

গ্রুপ এফ থেকে চ্যাম্পিয়ন দল হিসাবে পরবর্তী রাউন্ডে ম্যান সিটি। হোম ম্যাচে জয় অব্যাহত তাদের। তবে দ্বিতীয় দল হিসাবে কারা যেত সেই নিয়ে লড়াইয়ে ছিল শাখতার এবং লিঁও। এই ম্যাচ অমীমাংসিত শেষ হওয়ার ফলে, দ্বিতীয় দল হিসাবে পরবর্তী রাউন্ডে লিঁও।

এদিনের খেলাগুলির শেষেই ঠিক হয়ে গেল কোন ১৬টি দল খেলবে দ্বিতীয় রাউন্ডে। ১৭ ডিসেম্বর ঠিক হবে দ্বিতীয় রাউন্ডের ড্র।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here