epl

চেলসি – ২                                        ম্যান সিটি – ০ 

ওয়েবডেস্ক: শনিবার ইপিএল জমিয়ে দিল চেলসি। ঘরের মাঠে চ্যাম্পিয়ন ম্যান সিটির বিরুদ্ধে নেমেছিল তারা। ম্যাচের আগে বিশেষজ্ঞদের কাছে এগিয়ে ছিল গুয়ারদিওলার ছেলেরাই। অন্যদিকে গত ম্যাচে নীচের সারির দলের কাছে হার, স্বভাবিকভাবে জয় ছাড়া যে কিছুই ভাবছিলেন না চেলসি খেলোয়াড়রা সেই নিয়ে কোনো সন্দেহ ছিল না। তবে খেলাটা হয় মাঠে, কাগজে কলমে নয়। ফের তাই প্রমাণ করলেন চেলসির ফুটবলাররা। সিটিকে হারিয়ে লিগ জমিয়ে দিলেন তারা। একইসঙ্গে সুবিধা হল চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা লিভারপুলেরও। এক পয়েন্টের ব্যবধানে আপাতত লিগ শীর্ষে লিভারপুল। চলতি মরশুমে লিগে এটি প্রথম হার সিটির।

অবশ্য অ্যাওয়ে ম্যাচে দাপটের সঙ্গেই শুরু করে সিটি। আট মিনিটের মধ্যেই গোল পেয়ে যেতে পারতো তারা। কিন্তু গোলে বল ঠিকমতো রাখতে ব্যর্থ হন স্টারলিং। ক্রমাগত চাপ বাড়াতে থাকেন সানেরা। তবে গোল পায়নি সিটি। যখন মনে হচ্ছিল প্রথমার্ধ গোলশূন্যই শেষ হবে ঠিক তখনই চমক। নির্ধারিত সময়ের শেষ লগ্নে প্রতিআক্রমণে সিটির জালে বল ঢোকান ফরাসি তারকা কান্তে।

দ্বিতীয়ার্ধে অবশ্য দু’দলই আক্রমণ প্রতি আক্রমণে শুরু করে। চেলসি গোলে বেশ কয়েকবার বিপদ সামলান কিপার আরিজাবালাগা। প্রথমার্ধে গোল পেয়ে গেলে যে কোনো দলের মোমেন্টাম বদলে যায়। চেলসির ক্ষেত্রেও তাই। ৭৮ মিনিটে দলের হয়ে জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান দাভিদ লুইস।

লিগে অন্য ম্যাচগুলিতে সালাহ-র হ্যাটট্রিকে জয় লিভারপুলের। ঘরের মাঠে জয় পেয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড, আর্সেনালও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here