মোহনবাগান-০       চেন্নাই সিটি এফসি-০

ওয়েবডেস্ক: এআইএফএফ-এর কাছে আই লিগ যে দুয়ো রানি, তার আরও একটি প্রমাণ মিলল বুধবার। আই লিগের রেফারি নির্বাচন নিয়ে যে কেউ মাথা ঘামায় না, তা এদিন পরিষ্কার বোঝা গেল। কোয়েম্বাত্তুরে মোহনবাগান বনাম চেন্নাই সিটি এফসি ম্যাচের খলনায়ক হয়ে গেলেন রেফারি আকাশ জ্যাকসন রাউথ।

ম্যাচের ৮১ মিনিটে চেন্নাই বক্সের মধ্যে ডিকাকে ফাউল করেন তারিফ আখন্দ। তার আগেই তিনি একটি হলুদ কার্ড দেখে ফেলেছেন। রেফারি পেনাল্টি দেন। এবং ভুল করে তারিফের বদলে এডউইন ভনসপলকে হলুদ কার্ড দেখান। পেনাল্টি মিস করেন আক্রম মোগ্রাভি। বল চলে যান কর্নার ফ্ল্যাগের কাছে। বল ক্লিয়ার করতে গিয়ে ফাউলের শিকার হন এডুইন। রেফারি ফ্রিকিক দিলেও তিনি সেই ফাউলের ধরনের প্রতিবাদ করতে থাকেন। ব্যস! রেফারি তড়িঘড়ি দুটি হলুদ কার্ড বের করে এডুইনকে দেখান এবং লাল কার্ড দেখিয়ে তাঁকে মাঠ থেকে বের করে দেন। মাঠ থেকে বেরোতে চাননি এডুইন। ফলে ব্যাপক গণ্ডগোল শুরু হয় মাঠে। মোহনবাগান কর্তারাও সাইডলাইনের ধারে চলে আসেন। রেফারি ফোর্থ অফিসিয়ালদের সঙ্গে আলোচনা করেও সিদ্ধান্ত বদলাননি। সব মিলিয়ে দ্বিতীয়ার্ধে ১২ মিনিট সংযুক্তি সময় খেলানো হয়।

এর আদে প্রথমার্ধের শুরুতে সহজ গোল মিস করেন আজাহারউদ্দিন মল্লিক। সহজ গোল মিস করে চেন্নাইও। তবে সব মিলিয়ে খুব ভালো সুযোগ কোনো দলই পায়নি। মাঠ ভাল না হওয়ায় শঙ্করলাললের পছন্দসই পাসিং ফুটবল খেলতে পারেনি মোহনবাগান।

দ্বিতীয়ার্ধের খেলায় বেশ গতি ছিল। বেশ কয়েকবার বাগান ডিফেন্স ভেঙে ফেলে চেন্নাই। কিন্তু পাহাড়ের মতো গোল সামলালেন শিলটন পাল। যদিও ম্যাচের সেরা তিনি নন। চেন্নাইয়ের স্ট্রাইকার জোয়াকিম।

ড্র করে আই লিগের চার নম্বরে নেমে গেল সবুজ মেরুন। শঙ্করলালের কোচিং-এ পরপর দুটো ম্যআচ এখনও জেতা হল না গঙ্গাপারের ক্লাবের।

অন্যদিকে এদিন শিলং লাজং-কে ৩-২ গোলে হারিয়ে আই লিগ জয়ের খুব কাছে পৌঁছে গেল মিনের্ভা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন