আইএসএল ২০২১: চেন্নাইয়ের সঙ্গে ড্র করে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে যাওয়ার সুযোগ হারাল হায়দরাবাদ

0
Chennaiyin FC vs Hyderabad FC
ম্যাচের একটি উত্তেজনাকর মুহূর্ত। ছবি ISL Twitter থেকে নেওয়া।

চেন্নাইয়িন এফসি ১ (মহম্মদ সজিদ ধোত) হায়দরাবাদ এফসি ১ (খাবিয়ের সিবেরিও)

ফাতোরদা (গোয়া): বৃহস্পতিবার ফাতোরদার পিজেএন স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে চেন্নাইয়িন এফসি বনাম হায়দরাবাদ এফসি-র ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত থাকল। হায়দরাবাদের সঙ্গে ড্র করে চেন্নাই এক পয়েন্ট ছিনিয়ে নিলেও এই ম্যাচে হায়দরাবাদের আধিপত্য বেশি ছিল।

দু’টি গোলই প্রথমার্ধে হয়। মহম্মদ সজিদ ধোতের গোলে ১৩ মিনিটে চেন্নাই এগিয়ে যাওয়ার পর খাবিয়ের সিবেরিওর গোলে হায়দরাবাদ ম্যাচে সমতা ফেরায় প্রথমার্ধের অতিরিক্ত সময়ে।

এই ম্যাচের পর ১১টি ম্যাচ থেকে ১৭ পয়েন্ট সংগ্রহ করে হায়দরাবাদ রইল তৃতীয় স্থানে এবং সমসংখ্যক ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে চেন্নাই রইল ষষ্ঠ স্থানে।   

প্রথমার্ধের শুরুতেই আক্রমণে ঝাঁপিয়ে পড়ে চেন্নাই। হায়দরাবাদও পিছিয়ে থাকেনি। পরের মিনিটেই তাদের প্রয়াস। তবে তাদের ক্রস চেন্নাইয়ের কাছে কোনো বিপদ সৃষ্টি করেনি।

৭ মিনিটে চেন্নাইয়ের মিরলান মুরজায়েভের শট হায়দরাবাদের গোলের বাইরে দিয়ে চলে যায়। ১০ মিনিটে চেন্নাইয়ের বক্সে বল পেয়ে যান খাবিয়ের সিবেরিও। কিন্তু তাঁর শট সরাসরি চেন্নাইয়ের গোলকিপার দেবজিৎ মজুমদারের হাতে চলে যায়। পরের মিনিটেই আবার সুযোগ পায় হায়দরাবাদ। এদু গার্সিয়ার শট দুর্দান্ত ভাবে বাঁচিয়ে দেন দেবজিৎ।

দু’ দলের লড়াই আর পালটা-লড়াইয়ের মধ্যে এগিয়ে যায় চেন্নাইয়িন এফসি। ম্যাচের ১৩ মিনিটে ফ্রি-কিক পায় চেন্নাই। অনিরুধ থাপার ফ্রি-কিক থেকে দূরের পোস্টের কাছে পেয়ে যান মহাম্মদ সজিদ। তাঁর হেড আটকাতে পারেননি হায়দরাবাদের রক্ষণভাগের খেলোয়াড়রা। চেন্নাই ১-০ গোলে এগিয়ে যায়।

১৬ মিনিটে পর পর দু’টি কর্নার পায় হায়দরাবাদ। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। ২২ মিনিটে আবার পর পর কর্নার। এদু গার্সিয়ার একটি কর্নার-কিকে হেড করেন সিবেরিও। কিন্তু বল বাইরের জালে জড়িয়ে যায়।

গোল শোধের আপ্রাণ চেষ্টা চালাতে থাকে হায়দরাবাদ। শেষ পর্যন্ত প্রথমার্ধে অতিরিক্ত সময়ে ম্যাচে সমতা ফেরায় তারা। চেন্নাইয়ের বক্সে বল ফেলেন আশিস রাই। সেই বলে হেড দিয়ে চেন্নাইয়ের জালে বল জড়িয়ে দেন সিবেরিও।

দ্বিতীয়ার্ধে দুই দলই জয়সূচক গোলটি পাওয়ার চেষ্টা করে। কিন্তু কোনো ফল হয়নি। যদিও হায়দরাবাদের গোল পাওয়ার সহজ সুযোগ পেয়েছিল। ৪৯ মিনিটে অনিকেত যাদব চেন্নাইয়ের পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে যে শট নেন, তা বাঁচিয়ে দেন দেবজিৎ। আবার ৮৩ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিলেন খাবিয়ের সিবেরিও। কিন্তু তাঁর ডান পায়ের শট চেন্নাইয়ের ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

আরও পড়তে পারেন

পন্থের শতরানের পরেই ব্যর্থ ভারতীয় ব্যাটিং, টেস্ট জয়ের পথে দক্ষিণ আফ্রিকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন