মাঠেই হঠাৎ অসুস্থ ডেনমার্কের এরিকসেন, নিয়ে যাওয়া হল হাসপাতালে, অবস্থা স্থিতিশীল

0

খবরঅনলাইন ডেস্ক: শনিবার এক করুণ দৃশ্যের সাক্ষী থাকল ইউরো কাপের ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচ। খেলা তখনও মাঝপথে গড়ায়নি। হঠাৎই তো মাঠের মধ্যে পড়ে গেলেন ডেনমার্কের ক্রিস্টিয়ান এরিকসেন। মাঠেই তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা হয়। তার পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সর্বশেষ খবরে জানা গিয়েছে, এরিকসেনের অবস্থা স্থিতিশীল। ম্যাচ সে সময় স্থগিত করে দেওয়া হয়। দেড় ঘণ্টা পর আবার শুরু হয়।

খেলা চলছিল কোপেনহাগেনের পারকেন স্টেডিয়ামে। প্রথম অর্ধের খেলা প্রায় শেষ হতে চলেছে। ডেনমার্ক থ্রো ইন পেয়েছে। এরিকসেনের উদ্দেশে তাঁর এক সহ খেলোয়াড় থ্রো ইন করেন। কিন্তু এরিকসেন সেই বল ধরার আগেই পড়ে যান। দু’ দলের খেলোয়াড়রা ছুটে আসেন তাঁর কাছে। এরিকসেনের শরীরে কোনো সাড় নেই। তাঁর দলের অনেক সতীর্থ খেলোয়াড় কান্না জুড়ে দেন।

Shyamsundar

সব কিছু দেখে পুরো স্টেডিয়াম স্তম্ভিত হয়ে যায়। অনেকেই কান্নায় ভেঙে পড়েন। গ্যালারি থেকে মাঠের মধ্যে ছুটে আসেন এরিক সেনের স্ত্রী। তাঁকে ধরে কাঁদতে থাকেন ডেনমার্কের গোলকিপার। তিনিও কাঁদতে থাকেন।

রেফারি অ্যান্টনি টেলর সঙ্গে সঙ্গে ম্যাচ বন্ধ করে দেন। ডাক্তার ডাকা হয়। মাঠেই সিপিআর (কার্ডিওপালমোনারি রেসাসসিটেশন) দেওয়া হয় অর্থাৎ মুখে মুখ দিয়ে তার নিঃশ্বাসপ্রশ্বাস সচল রাখার চেষ্টা করা হয়।

তার পর এরিকসেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে সর্বশেষ খবরে বলা হয়েছে, এরিকসেনের অবস্থা স্থিতিশীল রয়েছে। উয়েফা এই কথা জানিয়েছে।

ক্রিস্টিয়ান এরিকসেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন খেলোয়াড়। তিনি ইন্টার মিলানে খেলেন।

খেলল ডেনমার্ক, জিতল ফিনল্যান্ড

দেড় ঘণ্টা পর ম্যাচ আবার শুরু হয়। বিশ্ব ফুটবলের মঞ্চে প্রথম বার আবির্ভূত হয়ে ফিনল্যান্ড ১-০ গোলে হারায় ডেনমার্ককে। জয়সুচক গোলটি করেন জোয়েল পোজানপালো।

প্রথমার্ধের বাকি থাকা চার মিনিট দিয়ে ফের খেলা শুরু হয়। তার পর চার মিনিটের বিরতি দিয়ে দ্বিতীয়ার্ধের। গোটা ম্যাচে আধিপত্য রেখেও ম্যাচ জিততে ব্যর্থ হয় ডেনমার্ক। গোল করার বেশ কিছু সুযোগ পেয়েছিল তারা, কিন্তু কাজে লাগাতে পারেনি।

ম্যাচের ৫৯ মিনিটে ফিনল্যান্ডের জোয়েল পোজানপালো জয়সূচক গোলটি করেন। এর পর ডেনমার্ক একটি পেনাল্টি পায়। কিন্তু তাদের দুর্ভাগ্য পেনাল্টি কিক তুলে দেওয়া হয় প্রতিপক্ষের গোলকিপারের হাতে।    

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন