বিশ্বকাপ ২০২২: মরক্কোকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থানে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া

0

ক্রোয়েশিয়া: ২ (গুয়ার্দিওল, ওরসিচ)

মরক্কো: ১ (আশরফ দারি)

হাসিমুখে বিশ্বকাপের মঞ্চ ছাড়লেন লুকা মদ্রিচ। ২৪ বছর পর আবার বিশ্বকাপে তৃতীয় স্থান দখল করল ক্রোয়েশিয়া।

শনিবার তৃতীয় স্থান নির্ধারণের ম্য়াচে ক্রোয়েশিয়ার কাছে হেরে গেল মরক্কো। তবে মর্যাদা রক্ষার ম্যাচে গর্বকে সঙ্গী করেই দেশে ফিরছেন মরক্কোর খেলোয়াড়রা। কারণ, বিশ্বকাপে আফ্রিকার প্রথম কোনো দল হিসেবে শেষ চারে পৌঁছে ইতিমধ্যেই ইতিহাস তৈরি করেছে তারা।

লুসাইল স্টেডিয়ামে তৃতীয় স্থানের ম্যাচে খেলতে নেমেছিল ক্রোয়েশিয়া এবং মরক্কো। শুরু থেকেই দুই দল আক্রমণের রাস্তা বেছে নিয়েছিল। ম্যাচের ৭ মিনিটে গোল করে ক্রোয়েশিয়াকে এগিয়ে দিয়েছিলেন ডিফেন্ডার গুয়ার্দিওল। বাঁ-দিক থেকে ফ্রি-কিক নেন মদ্রিচ। পেরিসিচের এটিকে বক্সের ভিতর নিয়ে যান। আর গুয়ার্দিওল হেডারে জালে জড়ান।

২ মিনিটের মধ্যেই গোল শোধ মরক্কোর। ঠিক যেন ক্রোয়েশিয়ার পুনরাবৃত্তি। গুয়ার্দিওলের সৌজন্যে ফ্রি-কিক পায় মরক্কো। গোল করেন আশরফ দারি। হাকিম জিয়েচ ফ্রিকিক নিয়েছিলেন। মায়ের ক্লিয়ার করতে গিয়ে পিছন দিকে হেড দেন। সেই বলে মাথা ছুঁইয়ে গোল করেন দারি। তবে ওরসিচের গোলে বিরতির আগে ২-১ করে নেন ক্রোটরা।

কাতার বিশ্বকাপে এই নিয়ে দ্বিতীয় বারের মতো একে অন্যের মুখোমুখি হল মরক্কো-ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বে নিজেদের প্রথম দেখায় গোলশূন্য ড্র-তে নিষ্পত্তি হয়েছিল ম্যাচের ফলাফল। তবে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে ক্রোয়েশিয়া জিতল ২-১ গোলে।

১৯৯৮-এর পর বিশ্বকাপে ফের তৃতীয় হল ক্রোয়েশিয়া। বিশ্বমঞ্চে নিজের শেষ ম্যাচে আরও এক সাফল্য দেশকে উপহার দিয়ে গেলেন লুকা মদ্রিচ। অন্য দিকে, গোটা ম্যাচে একের পর এক সুযোগ নষ্টের খেসারত দিল মরক্কো। নতুন করে আর ইতিহাস লেখা হল না তাদের। তবে উপভোগ্য টানটান ম্যাচ শেষ পর্যন্ত ক্রোয়েশিয়া জিতলেও ফুটবল দুনিয়ার প্রশংসা কুড়িয়ে নিয়ে গেল মরক্কোও।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন