croatiafinal

ওয়েবডেস্ক: ফ্রান্স বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলেও, সবার মন জয় করে নিয়েছে ক্রোয়েশিয়া। টুর্নামেন্টের শুরু থেকে নিজেদের জেদ, ইচ্ছা এবং আত্মবিশ্বাসে ভর করে ম্যাচ বাই ম্যাচ নিজেদের এগিয়ে নিয়ে গিয়েছে ক্রোটরা। মাঠের মধ্যে যেমন লুকা মদ্রিচ দলকে নেতৃত্ব দিয়েছেন, ঠিক তেমনই মাঠের বাইরে থকে দলকে চালিত করেছেন আরেক জন। তিনি কোচ জলাতকো দালিচ। দলের মধ্যে একটা স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য নিজের নীতি থেকে একটুও সরে আসেননি তিনি। যার প্রমাণ দলের অন্যতম সেরা স্ট্রাইকার নিকোলা কালিনিচকে দল থেকে বরখাস্ত করতেও দ্বিধা করেননি।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে নাইজেরিয়ার বিরুদ্ধে পরিবর্তিত খেলোয়াড় হিসাবে মাঠে নামতে চাননি কালিনিচ। যার ফলে তাঁকে দেশে ফেরত পাঠিয়ে দেন কোচ। এই নিয়ে অনেক জলঘোলাও হয়েছে। প্রথম বার ফাইনালে উঠেও হেরে গিয়েছে ক্রোয়েশিয়া। তবে যে হেতু বিশ্বকাপের ২৩ জনের দলের সদস্য ছিলেন কালিনিচ ফলে তাঁর জন্যও ছিল মেডেল। অবশ্য তিনি নাকি সেই মেডেল নিতে অস্বীকার করেছেন।

kalinic600

যার কারণ হিসাবে তিনি জানিয়েছেন, “মেডেলের জন্য ধন্যবাদ। তবে আমি এটা নিতে পারব না। আমি রাশিয়ায় দলের ফাইনালে ওঠার পথে সদস্য ছিলাম না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here