পর পর দু’ ম্যাচে জয়, আপাতত লিগ টেবিলের শীর্ষে কলকাতা

0
ATK wins
উল্লসিত এটিকে।

এটিকে ১ (উইলিয়ামস, ৪৮ মিনিট)   চেন্নাইয়িন এফসি ০

ওয়েবডেস্ক: এটিকে জিততে পারত তিন গোলে, কিন্তু জিতল এক গোলে। খেলার প্রথম অর্ধে একটি পেনাল্টি থেকে বঞ্চিত করা হয় এটিকে-কে। আর ওই অর্ধে অফসাইডের একটি ভুল সিদ্ধান্ত যায় এটিকে-র বিরুদ্ধে। শেষ পর্যন্ত ডেভিড উইলিয়ামসের গোল চেন্নাইয়ের বিরুদ্ধে এটিকে-র জয় এনে দেয়।

বুধবার চেন্নাইয়িন এফসি ঘরের মাঠে তাদের দ্বিতীয় ম্যাচে এটিকে-র মোকাবিলায় নামে। এ বারের আইএসএল-এ এ দিনের ম্যাচ ছিল দু’ দলেরই তৃতীয় ম্যাচ। পর পর দু’টি ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে চলে গেল এটিকে। আর দু’টি ম্যাচ ড্র করে ও একটিতে হেরে চেন্নাইয়িন এফসি চলে গেল টেবিলের অষ্টম স্থানে।

আরও পড়ুন: নির্বাসিত হওয়ার পর বড়োসড়ো সিদ্ধান্ত নিয়ে ফেললেন শাকিব আল হাসান

দীপাবলির সন্ধ্যায় মুম্বই সিটি এফসি-র সঙ্গে ড্র করে বুধবার জয়ের লক্ষ্যে খেলতে নামে চেন্নাই। এ বারের আইএসএল-এ এখনও পর্যন্ত জয় তাদের অধরাই থেকে গিয়েছে। তাই ঘরের মাঠের সুবিধা নিয়ে তারা এটিকে-কে মাত করতে চেয়েছিল। কিন্তু তা হল না। বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করল তারা।

ও দিকে আগের ম্যাচে হায়দরাবাদকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে হাবাসের দল রীতিমতো উজ্জীবিত থাকায় তাদের হারানো অত সহজ ছিল না চেন্নাইয়ের পক্ষে। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় ছিনিয়ে আনে এটিকে।

প্রথম অর্ধে হোম টিম বেশ কিছু সুযোগ নষ্ট করে। এটিকে-ও সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। তবে সব চেয়ে আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়ায়, এটিকে-কে একটি পেনাল্টি থেকে বঞ্চিত করার ব্যাপারটি।

খেলার ১৪ মিনিটে চেন্নাইয়ের পেনাল্টি বক্সে এটিকে-র রয় কৃষ্ণকে পরিষ্কার ফাউল করেন ভালকিস। কিন্তু গোটা ব্যাপারটি নজর এড়িয়ে যায় রেফারির।

প্রথম অর্ধের ৩৯ মিনিটে রেফারির আরও একটি সিদ্ধান্ত এটিকে-র বিরুদ্ধে যায়। ডেভিড উইলিয়ামসের বিরুদ্ধে অফসাইডের পতাকা নাড়েন রেফারি। কিন্তু রিপ্লেতে দেখা যায়, উইলিয়ামস আদৌ অফসাইড ছিলেন না।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার তিন মিনিটের মাথায় গোল। গোলটা উইলিয়ামসকে উপহার বলা যায়। চেন্নাইয়ের গোলের ডান দিকে বল পেলেন প্রবীর দাস। পাশ দিলেন হার্নান্ডেজকে। হার্নান্ডেজের শট ভালো করে ক্লিয়ার করতে পারেননি চেন্নাইয়ের ডিফেন্ডার গোইয়ান। বল চলে যায় উইলিয়ামসের কাছে। সেখান থেকে গোল করতে কোনো ভুলচুক করেননি উইলিয়ামস।

৬১ মিনিটে গোল শোধ করার সুবর্ণ সুযোগ পেয়েছিল চেন্নাই। বাঁ দিক থেকে বল নিয়ে দৌড়ে ঠিক এটিকে-র গোলের সামনে ফেলেন ক্রিভেলারো। কিন্তু চেন্নাইয়ের কোনো প্লেয়ার সেই বলে পা লাগাতে পারেননি। শেষ পর্যন্ত সুসইরাজ কোনো রকমে বিপদ থেকে দলকে বাঁচান।

এর পর গোল শোধ করার আরও কিছু সুযোগ পেয়েছিল চেন্নাই। কিন্তু সে সব সুযোগ কাজা লাগাতে পারেনি তারা। শেষ পর্যন্ত প্রতিপক্ষের মাঠ থেকে তিন পয়েন্ট নিয়ে ঘরে ফিরছে এটিকে।               

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.