খবর অনলাইন ডেস্ক: আগামী ১৭ জুন থেকে ২০১৯-২০-এর ইংলিশ প্রিমিয়ার লিগ (English Premier League) শুরু করার সিদ্ধান্ত হয়েছে। লিগে যোগদানকারী দলগুলি জানিয়ে দিয়েছে, সব রকম সুরক্ষামূলক ব্যবস্থা ঠিকঠাক থাকলে ১৭ জুন থেকে লিগ শুরু করতে তাদের আপত্তি নেই।

লিগের তরফে বৃহস্পতিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, ১৭ জুন প্রথমে অ্যাস্টন ভিলা (Aston Villa) বনাম শেফিল্ড ইউনাইটেডের (Sheffield United) খেলা হবে। তার পরের ম্যাচটি হল ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) সঙ্গে আর্সেনালের (Arsenal)। ১৭ জুনের পর ফের ১৯ তারিখে খেলা।

Loading videos...

করোনাভাইরাস অতিমারির (coronavirus pandemic) জেরে সমস্ত ম্যাচই রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হবে বলে বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে।

ইপিএল-এর ৯২টি ম্যাচ ব্রিটেনে লাইভ ব্রডকাস্ট করার ব্যাপারে প্রিমিয়ার লিগের শেয়ারহোল্ডাররা রাজি হয়েছে।

প্রিমিয়ার লিগের চিফ একজিকিউটিভ রিচার্ড মাস্টার্স বলেন, “১৭ জুন বুধবার থেকে প্রিমিয়ার লিগ শুরু করার সিদ্ধান্ত হয়েছে। তবে এই তারিখ তখনই চূড়ান্ত হবে যখন আমরা সমস্ত রকম সুরক্ষামূলক ব্যবস্থা নিতে পারব। কারণ লিগে যোগদানকারী সকলের এবং সমর্থকদের স্বাস্থ্য এবং কল্যাণই আমাদের প্রথম বিবেচনার বিষয়।”

আগস্টের আগে কোনো ক্রিকেট নয়

এ দিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়ে দিয়েছে, ১ আগস্টের আগে ঘরোয়া ক্রিকেটের মরশুম শুরু হবে না। এর আগে আরও দু’ বার ক্রিকেটের মরশুম শুরু করার দিন নির্ধারিত হয়। কিন্তু দু’ বারই করোনাভাইরাস অতিমারির পিছিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার ইসিবি (ECB) জানিয়েছে, ১ জুলাই ক্রিকেটের মরশুম শুরু করার সর্ব শেষ যে তারিখ ধরা হয়েছিল তা আরও এক মাস পিছিয়ে দেওয়া হয়েছে। তবে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা আছে, তা এখনও শুরু হওয়ার আশা আছে বলে মনে করা হচ্ছে। কারণ ইসিবি-এর এ দিনের ঘোষণায় এ সম্পর্কে কিছু বলা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.