মণিপুরকে হারিয়ে সন্তোষ ট্রফির ফাইনালে বাংলা, মুখোমুখি কেরলের

0
Bengal enters Santosh final
জয়ের পরে বাংলা। ছবি twitter থেকে নেওয়া।

বাংলা ৩ (সুজিত সিংহ, ফারদিন আলি মোল্লা, দিলীপ ওঁরাও) মণিপুর ০

মঞ্জেরি (কেরল): চার বছর পর সন্তোষ ট্রফির ফাইনালে গেল বাংলা। শুক্রবার এখানকার পায়ানাড় স্টেডিয়ামে আয়োজিত সেমিফাইনালের খেলায় মণিপুরকে তারা হারাল ৩-০ গোলে। ফাইনালে বাংলা মুখোমুখি হবে কেরলের।

৩২ বারের সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন বাংলা এ দিন দুর্দান্ত খেলে। প্রথমার্ধের ৭ মিনিটের মধ্যে দু’টি গোল করে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে তৃতীয় গোল করে জয় সুনিশ্চিত করে বাংলা।

প্রথমার্ধে ২, দ্বিতীয়ার্ধে ১ গোল

প্রথমার্ধের ৩ মিনিটের মাথায় বাংলার হয়ে প্রথম গোল করেন সুজিত সিংহ। ২৫ গজ দূর থেকে প্রতিপক্ষের গোল লক্ষ্য করে শট নেন তিনি। গোল বাঁচানোর জন্য ডাইভ দিয়েছিলেন মণিপুরের গোলরক্ষক চিংখেই মেইতেই। কিন্তু বল তাঁর সামনেই বাউন্স খেয়ে গোলে ঢুকে যায়।

এই মেইতেইয়ের ভুলের জন্যই ৪ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল পেয়ে যায় বাংলা। নিজের ভুল ধারণা গোলের পথ খুলে দেয় বাংলার কাছে। অনেক দূর থেকে নেওয়া শট নিজেদের পেনাল্টি বক্সে ধরার জন্য নিজের লাইন থেকে চলে আসেন মেইতেই। কিন্তু বল ধরতে ব্যর্থ হন তিনি। বল পেয়ে যান ফারদিন আলি মোল্লা। দু’ জন ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন মোল্লা।

মণিপুর মেইতেইকে বসিয়ে আবুজরকে নামায়। ম্যাচের ৩২ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল মণিপুর। কিন্তু বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত কুমার এ ক্ষেত্রে রক্ষাকর্তা হয়ে দাঁড়ান।

এর পর দু’ পক্ষে সমানে সমানে লড়াই চলতে থাকে। দ্বিতীয়ার্ধেও ছবিটা খুব একটা বদলায়নি। শেষ পর্যন্ত ম্যাচের ৭৩ মিনিটে বাংলার দিলীপ ওঁরাওয়ের গোল ম্যাচের ফলাফলে সিলমোহর লাগিয়ে দেয়। আবুজরকে গোল ছেড়ে বেরিয়ে আসতে দেখে বহু দূর থেকে গোল লক্ষ্য করে শট নেন দিলীপ। এবং সেই বল বাঁক নিয়ে মণিপুরের গোলে ঢুকে যায়।

এই নিয়ে ৪৬ বার সন্তোষ ট্রফির ফাইনালে গেল বাংলা। সোমবার ২ মে তারা কেরলের মুখোমুখি হচ্ছে। কেরল বৃহস্পতিবার কর্নাটককে ৭-৩ গোলে হারিয়ে ফাইনালে ওঠে।

আরও পড়তে পারেন         

পঞ্জাবকে হারিয়ে শেষ চারে নিজেদের জায়গা পোক্ত করল লখনউ

দীর্ঘ টালবাহানার পর অবশেষে জো রুটের উত্তরসূরিকে খুঁজে নিল ইংল্যান্ড ক্রিকেট 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন