কলকাতা: যতই চাপসৃষ্টির খেলা চলুক। শত অপমানিত হয়েও যে খালিদ জামিল নিজে নিজে ইস্টবেঙ্গল ছাড়বেন না, তার প্রমাণ মিলল আরও একবার। বৃহস্পতিবার সুভাষ ভৌমিকের সঙ্গে গণ্ডগোলের জেরে অনুশীলনের সময় মাঠে নামেননি। বিকেলে বৈঠক করতে চেয়েছিলেন কিন্তু সুভাষের সময় হয়নি। তারপর এদিন খালিদ অনুশীলনে নামলেন বটে। কিন্তু সেটা নাম কা ওয়াস্তে। গত মরশুমের আই লিগ জয়ী কোচের ঠাঁই হল মাঠের এক প্রান্তে। অন্য প্রান্তে যখন টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিক সুপার কাপের দলকে অনুশীলন করালেন তখন খালিদ ব্যস্ত থাকলেন ১৮ জনের বাইরের ফুটবলারদের অনুশীলন করাতে। মরশুমের শেষবেলায় কার্যত যাদের কোনো গুরুত্বই নেই।

জাতীয় শিবির থেকে এসে এদিনই লালহলুদের অনুশীলনে যোগ দিলেন রফিক ও সালামরঞ্জন সিং। তবে অনুশীলন শুরু হওয়ার কিছু পরেই কাফ মাসলে ব্যথা অনুভাব করেন রফিক। তিনি এদিন আর অনুশীলন করতে পারেননি। তবে জানা গেছে চোট গুরুতর নয়। ২ তারিখ রাতে দল রওনা হওয়ার আগে ব্যথা কমে যাবে বলেই আশা করছেন রফিক এবং ফিজিও গার্সিয়া।

এদিন অনুশীলনের শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বললেন ক্রোমা। জানালেন, তাঁর সুভাষ ভৌমিককে দারুণ পছন্দ হয়েছে। সুভাষ, ফুটবলারদের সঙ্গে খুব ভালো মিশে গেছেন। সুপার কাপের জন্য লালহলুদ দল তৈরি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here