ronaldo

জুভেন্তাস – ১ (রোনাল্ডো)                            ম্যান ইউ – ২ (মাতা, স্যানড্রো আত্মঘাতী)

ওয়েবডেস্ক: ঘরের মাঠে এগিয়ে গিয়েও চলতি চ্যাম্পিয়ন্স লিগে প্রথম হারের মুখ দেখল জুভেন্তাস। বুধবার মধ্যরাতে দ্বিতীয় লেগে তুরিনে ম্যান ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল তারা। এই ম্যাচকে নিয়ে গত রাউন্ডের মতই অনেক প্রত্যাশা ছিল সমর্থকদের মধ্যে। কারণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে গত ম্যাচে গোল না পেলেও, এই ম্যাচে কিন্তু তাঁর গোলেই এগিয়ে যায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণে চাপ বাড়ায় জুভেন্তাস। পাঁচ মিনিটের মধ্যেই সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। তবে তা কার্যকর করতে পারেননি। এদিন ম্যাচের শুরু থেকেই ম্যানইউ একাদশে ছিলেন আলেক্সিস স্যাঞ্চেজ। সুযোগ পেয়েছিলেন তিনিও, তবে বিপদ হয়নি। প্রথমার্ধে ভাবে আক্রমণ প্রতি আক্রমণে চাপ থাকলেও গোলের খাতা খুলতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে অবশ্য চাপ রাখার ফল পেয়ে যায় জুভেন্তাস। ৬৫ মিনিটে রোনাল্ডোর নেওয়া দুর্দান্ত ভলিতে ম্যাচে লিড নেয় হোম টিম। চলতি টুর্নামেন্টে এটাই রোনাল্ডোর প্রথম গোল। টুর্নামেন্টের ইতিহাসে তাঁর মোট গোল সংখ্যা দাঁড়াল ১২১। পিছিয়ে পড়েও নিজেদের লড়াই কিন্তু চালিয়ে যায় ম্যান ইউ। সুযোগ পেয়েছিলন পোগবারা। তবে তা থেকে বিপদ হতে দেননি জুভে কিপার সেজনি। ৮৬ মিনিটে ফ্রিকিক থেকে দুর্দান্ত গোলে ম্যান ইউ-র হয়ে সমতা ফেরান খুয়ান মাতা। যখন মনে হচ্ছিল দু’দলই হয়তো পয়েন্ট ভাগাভাগি করে নেবে ঠিক সেই সময় অন্য চিত্র। অ্যালেক্স স্যান্ডোর আত্মঘাতী গোলে ম্যাচে পিছিয়ে পরে জুভে। যা শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here