east bengal td subhash bhowmik

কলকাতা: ইরানের ৩৩ বছর বয়সি ডিফেন্ডার বেহনাম আসগর খানিকে আনার পরিকল্পনা বাতিল করে দিল ইস্টবেঙ্গল। খানির সঙ্গে কথা অনেকটাই এগিয়ে গিয়েছিল লালহলুদের। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে না আনার ব্যাপারেই সিদ্ধান্ত হয়েছে। ফলে আবার এডুয়ার্ডোর বদলি খোঁজা শুরু হয়েছে। ইতিমধ্যেই ওমানের স্টপার মহম্মদ ফরাজকে অফার দেওয়া হয়েছে বলে খবর।

ও দিকে লালহলুদের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছেন বাস্তব রায়। ‘এ’ লাইসেন্স হোল্ডার এই কোচ টেকনিকাল ডিরেক্টর সুভাষ ভৌমিকের বিশেষ পছন্দের। তাই তাঁর সুপারিশেই ইস্টবেঙ্গলের চিফ কোচ হওয়ার অফার পেয়েছিলেন। এটিকে-র সহকারী কোচের চাকরি ছেড়ে দিয়ে ইস্টবেঙ্গলে আসার মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন। কিন্তু তাঁর আকাঙ্ক্ষা সম্ভবত পূরণ হচ্ছে না। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁকে যোগ দিতে হবে না। লালহলুদের নজর এখন নেরোকার কোচ গিফট্‌ রাইখানের দিকে। তাঁকে ইতিমধ্যেই মাসিক ২ লক্ষ টাকা বেতনে অফার দেওয়া হয়েছে। কিন্তু নেরোকা একই টাকা দিয়ে রাইখানকে ধরে রাখতে চাইছে। তাই ইস্টবেঙ্গলকে টাকা বাড়ানোর কথা বলেছেন রাইখান।

শুক্রবার ইস্টবেঙ্গলের কর্মকর্তারা এবং টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিক বৈঠক করেন। ঠিক হয়েছে, আগামী ৮ মে স্পনসর ইউবি গ্রুপের সঙ্গে বৈঠকে বসবেন লালহলুদের কর্মকর্তারা। গত কয়েক বছর ধরে বিজয় মাল্যকে নিয়ে নানা ঝামেলায় জড়িয়ে রয়েছে ইউবি গ্রুপ। ফলে তারা ইস্টবেঙ্গলকে ৪-৫ কোটি টাকার বেশি দিতে পারেনি বলে জানা গিয়েছে। এ বারের বৈঠকে সাহায্যের পরিমাণ বাড়িয়ে অন্তত ১০-১২ কোটি টাকা করার জন্য অনুরোধ করা হবে। সেই অর্থ পাওয়া গেলে ভালো, না পাওয়া গেলে যে অর্থ জোগাড় করা যাবে তাতেই দল গঠনের জন্য বলা হবে সুভাষ ভৌমিককে। এর মধ্যেই বিদেশি খেলোয়াড়ও আনতে হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here