মার্কোসের গোলে মান বাঁচল ইস্টবেঙ্গলের

0

ইস্টবেঙ্গল- ১ (মার্কোস)::রিয়াল কাশ্মীর- ১ (ক্রিজো)

কল্যাণী: ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে মোক্ষম গোলটি করলেন মার্কোস। আর তাতেই মান বাঁচল ইস্টবেঙ্গলের। নইলে মরশুমের প্রথম ম্যাচে রিয়াল কাশ্মীরের কাছে হেরে গেলে বড়ো লজ্জা অপেক্ষা করছিল আলেজান্দ্রোর দলের কাছে।

তবে মোহনবাগানের মতো, কলকাতার অপর শক্তিও প্রথম ম্যাচে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকল।

বুধবার রিয়ালের বিরুদ্ধে খেলতে নামার আগে চোট সমস্যা ছিল ইস্টবেঙ্গলে বোরখা এবং ডিকার মতো ফুটবলার ছাড়াই নামতে হয়েছিল লাল-হলুদকে। কোলাডো আর মার্কোস এস্পাদাই ভরসা ছিল কোচের।

এ দিন ম্যাচের শুরু থেকে প্রচুর সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারেনি। উলটে ম্যাচের ৩৩ মিনিটের মাথায় গোলের মাধ্যমে কাশ্মীরকে এগিয়ে দেন ক্রিজো।

আরও পড়ুন আর্থিক তছরুপের ঘটনায় নাম জড়াল ধোনির, দায়ের এফআইআরও

দ্বিতীয়ার্ধেও প্রচুর সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে গোল করতে ব্যর্থ হচ্ছিলেন কোলাডোরা। ম্যাচের ৭৫ মিনিট পেরিয়ে যাওয়ার পর, যখন ধীরে ধীরে হারের চিন্তা ঢুকছে লাল-হলুদ শিবিরে, তখনই জ্বলে ওঠেন স্পেনজাত মার্কোস।

খুয়ান মেরার পাসে বক্সের মধ্যে তাঁর ডান পায়ের গড়ানে শট জালে জড়িয়ে যেতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন কল্যাণী স্টেডিয়ামে উপস্থিত লাল-হলুদ সমর্থকরা। কার্যত হারের মুখ থেকে বেঁচে ফিরল ইস্টবেঙ্গল।

তবে এক পয়েন্ট এলেও প্রথম ম্যাচে ইস্টবেঙ্গলের সার্বিক পারফরম্যান্স যথেষ্ট হতাশাজনক। শনিবার মিনের্ভা ম্যাচের আগে ভুলত্রুটিগুলো শুধরে নিতে চাইবেন আলেজান্দ্রো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.