কলকাতা: আইলিগে নিজেদের মতো করে লক্ষ্য তৈরি করে নিয়েছেন লাল-হলুদ ফুটবলাররা। কোচ বারবার বলছেন ম্যাচ ধরে ধরে এগোতে। তবে লম্বা লিগের ব্লগ প্রিন্ট সাজাচ্ছেন ফুটবলাররাও। সেখানেই সব থেকে বেশি গুরুত্ব পাচ্ছে হোমম্যাচগুলো।

ন’টা হোম ম্যাচে থেকে পুরো ২৭ পয়েন্ট তুলে নিতে চাইছে লাল-হলুদ শিবির। তা হলে বাইরের ম্যাচগুলোয় অনেক খোলা মনে খেলা যাবে। আপাতত মাঠে নামার জন্য ছটফট করছেন ফুটবলাররা। অনুশীলনে এঁকে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করছেন। খালিদ জোর দিচ্ছেন সেটপিসের ওপরে। প্রতি দিন নিয়ম করে ডেড বল সিচুয়েশনে অনুশীলন চলছে। আইজলের কোচ থাকাকালীন খালিদ দেখিয়েছিলেন দল আটকে গেলে মোক্ষম দাওয়াই হতে পারে এই সেটপিস। লাল হলুদেও সেই ফর্মুলাও আমদানি করেছেন লিগজয়ী কোচ।

রফিক, অর্ণব, গুরবিন্দর, লোবো। লাল-হলুদের পুরোনো ফুটবলারদেরই যেন এ বার আইলিগ জেতার তাগিদ বেশি। গত কয়েক বছরে কাছ থেকে লিগ হাতছাড়া হওয়াটা বারবার দেখেছেন অর্ণবরা। এ বার তাই যে করে লিগ দখল করতে চাইছেন তাঁরা। যদিও কাজটা যে একেবারে কঠিন নয় সেটা ভালো করেই জানেন রফিকরা।

অন্য দিকে লাল-হলুদে এখন আক্ষরিক অর্থেই খালিদতন্ত্র চলছে। কখন কী করবেন বোঝা দায়! বৃহস্পতিবারই ক্লাবের মুখপাত্রের মাধ্যমে সমর্থকদের মাঠে আসার আবেদন জানিয়েছিলেন। এ বার আবার সেই সমর্থকদেরই মাঠ থেকে বের করে দিলেন। অনুশীলন তখন মাঝপথে। সেটপিস অনুশীলন চলছিল। হঠাৎই মাঠ থেকে সমর্থকদের বেরিয়ে যেতে বলেন তিনি। গ্যালারিতে তখন বসেছিলেন ভাস্কর বন্দ্যোপাধ্যায়ও। কিছুক্ষণ পরে মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। আইলিগ জয়ী কোচের এ হেন আচরণে অবাক সবাই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here