কলকাতা: সুভাষ ভৌমিক লালহলুদের টিডি হিসেবে যোগ দেওয়ার পর থেকেই প্রায় রোজই খালিদ-সুভাষ দ্বন্দ্ব থাকত সংবাদ মাধ্যমের শিরোনামে। সুপার কাপের সময় তা চূড়ান্ত পর্যায়ে পৌঁছয়। শেষবেলায় সুভাষ ভৌমিক প্রকাশ্যে বলে দেন, হয় খালিদ নাহলে তিনি- যেকো নো একজন আগামী মরশুমে ইস্টবেঙ্গলে থাকবেন। তার আগেই অবশ্য ইস্টবেঙ্গল সরকারি ভাবে ঘোষণা করে দিয়েছিল, আগামী মরশুমে দলের টিডি থাকবেন সুভাষ ভৌমিক।

খালিদ অবশ্য প্রকাশ্য উল্টো সুরেই কথা বলেছেন। পরিষ্কার জানিয়েছেন, তিনি ইস্টবেঙ্গলে থাকতে চান। ক্লাবকে তিনি ভালোবাসেন। সুভাষ ভৌমিকের থেকে অনেক কিছু শিখছেন।

সব জল্পনার অবসান হল মঙ্গলবার। লালহলুদের শীর্ষকর্তা নীতু সরকার এদিন স্পষ্ট জানিয়ে দিলেন, আগামী মরশুমে দলের সঙ্গে থাকবেন না খালিদ জামিল। টিডি থাকবেন সুভাষ ভৌমিক। বললেন, খালিদের সঙ্গে নাকি ক্লাবে দু’বছরের চুক্তি নেই। প্রশ্ন ওঠে , কে হবেন ইস্টবেঙ্গলের কোচ? তাতে নীতু বলেন, ইস্টবেঙ্গলের জুনিয়র টিমের কোচ সুজিত চক্রবর্তীকে দিয়ে কাজ চালিয়ে নেওয়া হবে। কোচ হিসেবে সুভাষের পছন্দ ছিলেন ডগলাস। কিন্তু জাআ গেছে তাঁর ‘এ’ লাইসেন্স নেই।

অতএব ইস্টবেঙ্গলে খালিদ যুগের অবসান হল।

অন্যদিকে এই মরশুমে ইস্টবেঙ্গলে ফিরছেন গোলকিপার অভ্র মণ্ডল ও মিডফিল্ডার মেহতাব হোসেন। এদিন সই করলেন গোলকিপার উবেইদ এবং মিনার্ভার স্ট্রাইকার বালি গগনদীপ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here