কলকাতা: গোটা মরশুমটাই পড়শির ক্লাবের মতো রক্ষণ নিয়ে ভুগেছে ইস্টবেঙ্গল। তার জেরে চলতি মরশুমের ডিফেন্স লাইনকে আমূল পরিবর্তনের চেষ্টা করছে ক্লাব। অর্ণব মণ্ডলকে নিয়ে ইস্টবেঙ্গল উৎসাহী নয়, সেটা আগেই জানা গেছিল। এবার জানা গেল এডুকেও ছেড়ে দিচ্ছে লালহলুদ। পরের মরশুমের যে তালিকা তৈরি হয়েছে, তাতে এডুর নাম নেই।

কিন্তু কে হবেন এডুর বদলি? সেই নিয়ে এখন ব্যাপক তৎপরতা লালহলুদে। বড়ো মাছ জালে তোলার চেষ্টা করছে তাঁরা। এই ফুটবলারটি ঘানার। স্টপারের নাম ভিনসেন্ট অ্যাটিঙ্গা। ঘানার ফুটবলের অন্যতম প্রধান দল হার্টস অফ ওক-এর হয়ে তিন বছর খেলার পর গত নভেম্বরে ফ্রি হয়েছেন তিনি। তারপর অস্ট্রিয়ার একটি ক্লাবে খেললেও গোটা মরশুমের জন্য চুক্তিবদ্ধ হতে অসুবিধা নেই তাঁর। তাঁর সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন অ্যালভিটো।

২৪ বছর বয়সি এই ডিফেন্ডার হার্টস অফ ওকের হয়ে খেলে নজর কাড়ার পর ঘানার জাতীয় দলে ডাক পান। গত বছর পশ্চিম আফ্রিকার ১৬টি দেশ নিয়ে ঘানায় একটি ফুটবল টুর্নামেন্ট হয়। ডব্লিউএএফইউ কাপ ২০১৭। সেই প্রতিযোগিতায় জয়ী হয় ঘানা। সেই জয়ের অন্যতম কারিগর ছিলেন অ্যাটিঙ্গা। তারপরই হার্টস অফ ওকের সঙ্গে চুক্তি বাড়াতে বেঁকে বসেন তিনি। নিজের টাকার অঙ্ক অনেকটাই বাড়িয়ে দেন। যা দিতে পারেনি ঘানার ওই খ্যাতনামা ক্লাবটি।

এখন দেখার কড়া ট্যাকলের জন্য বিখ্যাত এই স্টপারকে ঘরে তুলতে পারে কিনা ইস্টবেঙ্গল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here