কলকাতা: মোহনবাগানের কী আছে, যা ইস্টবেঙ্গলের নেই? এবার নিজেদের মাঠে আই লিগের ম্যাচ আয়োজন করার আবেদন জানাল লালহলুদ। বৃহস্পতিবার মোহনবাগান মাঠের প্রস্তুতি খতিয়ে দেখতে এসেছিলেন ফেডারেশন কর্তারা। পরিদর্শন শেষ হলে তাঁরা ইস্টবেঙ্গল মাঠে যান। তখনই নিজেদের মাঠে খেলা আয়োজনের আবেদন জানান ইস্টবেঙ্গল কর্তারা।

সাধারণ ভাবে মোহনবাগান মাঠে খেলা হতে পারলে ইস্টবেঙ্গল মাঠে খেলা হতে কোনো অসুবিধা নেই। কিন্তু ফ্লাডলাইট বসানোর জন্য সম্প্রতি মাঠের ওপর দিয়ে গাড়ি চলেছে। তাতে গোটা মাঠ এবড়োখেবড়ো হয়ে রয়েছে। কিন্তু আগামী বেশ কিছুদিন ইস্টবেঙ্গলের কলকাতায় খেলা নেই। কলকাতায় পরের ম্যাচ ২১ জানুয়ারি। কিন্তু সেটা ডার্বি। হবে যুবভারতী ক্রীড়াঙ্গনে। তাই মাঠ ঠিক করার জন্য পর্যাপ্ত সময় পাবেন লালহলুদ কর্তারা।

অন্যদিকে লালহলুদের ফ্লাডলাইটের পরিকাঠামো মোহনবাগানের থেকে অনেকটাই এগিয়ে। বাগানে যেখানে ২৬টি হ্যালোজেন রয়েছে, ইস্টবেঙ্গলে সেখানে বসেছে ৫২টি হ্যালোজেন। তাই ইস্টবেঙ্গল মাঠে খেলা হলে তা হবে ফ্লাডলাইটে।

তবে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আগামী সপ্তাহে ফেডারেশন কর্তারা মাঠ পরিদর্শনে আসবেন। তখনই কী হতে চলেছে, তার ইঙ্গিত পাওয়া যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here