khalid jamil in eastbengal practice

কলকাতা: সুভাষ ভৌমিক। ডার্বির আগে শেষ ম্যাচ খেলতে নামার আগে এই নামটাই ভাবাচ্ছে লালহলুদ শিবিরকে। প্রতিপক্ষ টালিগঞ্জ অগ্রগামীর থেকে ধারে ও ভারে অনেকটাই এগিয়ে খালিদের দল। তবু চিন্তা টালিগঞ্জের পোড়খাওয়া কোচকে নিয়ে। কারণ কোনো ভাবে এই ম্যাচে পয়েন্ট খোয়ালেই ডার্বিতে অ্যাডভান্টেজ পেয়ে যাবে মোহনবাগান। সেক্ষেত্রে ডার্বি কোনো ভাবে ড্র রাখতে পারলেই, লিগ চলে যাবে চির প্রতিদ্বন্দ্বীর ঘরে।

প্রতিপক্ষকে চাপে রাখার খেলাটাও ভালোই খেলেছেন ভোম্বলদা। এদিন সুভাষ ভৌমিক বলেছেন, “মোহনবাগানকে বলেছিলাম সিংহ কিন্তু ইস্টবেঙ্গল খোঁচা খাওয়া বাঘ”। ব্যাখ্যাও দিয়েছেন তিনি, তাঁর মতে সিংহের হাত থেকে তবু ছাড়া পাওয়া যায় কিন্তু খোঁচা খাওয়া বাঘের হাত থেকে ছাড়া মেলা প্রায় অসম্ভব।

আরও পড়ুন: মোহনবাগান মাঠে খালিদের নতুন ‘গুপ্তচর’, ডার্বির আবহে সবুজমেরুন

অন্যদিকে মহমেডানের বিরুদ্ধে পয়েন্ট খুইয়ে টালিগঞ্জ ম্যাচের আগে চূড়ান্ত সতর্ক ইস্টবেঙ্গলের মুম্বইকর কোচ। মঙ্গলবার জেতার জন্য কোনো চেষ্টার ত্রুটি রাখছেন না তিনি। দলের প্রতিটি ফুটবলারের সঙ্গে আলাদা করে কথা বলে টালিগঞ্জকে হারানোর গুরুত্ব বুঝিয়েছেন। দলে আনছেন তিনটি জরুরি পরিবর্তন। সুহেইর, জবি জাস্টিনের চোট। তাই প্লাজার সঙ্গে সামনে শুরু করবেন গ্যাব্রিয়েল ফার্নান্ডেজ। আগের ম্যাচের ডিফেন্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে। তাই জাতীয় দল ফেরত অর্ণবকে প্রথম একাদশে রাখছেন না। তাঁর জায়গায় শুরু করবেন গুরবিন্দর। সামাদের জায়গায় খেলবেন সালাম।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here