ইস্টবেঙ্গলে সই করছেন কাশিম। নিজস্ব চিত্র।

কলকাতা: শেষ পর্যন্ত লিগের প্রথম ম্যাচে বিদেশি খেলোয়াড় নামাতে চলেছে ইস্টবেঙ্গল। সেনেগালের ফুটবলার কাশিম আইদারা নামছেন টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে। গত মরশুমে আই লিগ জয়ী মিনার্ভা পঞ্জাবের হয়ে খেলেছিলেন কাশিম। এই মরশুমে দল বদল করে এসেছেন ইস্টবেঙ্গলে। তাঁকে খেলানো নিয়ে প্রাথমিক ভাবে যে সমস্যা ছিল তা কেটে গিয়েছে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার লালহলুদের শীর্ষ কর্তা দেবব্রত সরকারের উদ্যোগেই এই সমস্যা মিটেছে। আইএফএ-র সঙ্গে লালহলুদের কথা হয়েছে। নতুন দলে সই করানোর পর অন্তত ৪৮ ঘণ্টা না কাটলে কোনো ফুটবলারকে খেলানো যায় না, এই মর্মে যে নিয়ম আছে, তা কাশিমের বেলায় প্রযোজ্য হচ্ছে না। ফলে এই সেনাগালিস ফুটবলার লালহলুদের প্রথম ম্যাচেই দলের হয়ে নামছেন।

এর আগে এ দিনই ইস্টবেঙ্গলের টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিক জানিয়েছিলেন, কাশিম আইদারার কিছু কাগজপত্র সংক্রান্ত সমস্যা রয়েছে, সেগুলো মিটে গেলেই তিনি প্রথম একাদশে ঢুকে পড়বেন। শেষ পর্যন্ত সেই সমস্যা কাটল।

তবে প্রথম ম্যাচে আরেক বিদেশি সিরিয়ান মাহমুদ আমনা খেলছেন না। সুভাষ ভৌমিক বলেন, তাঁর লক্ষ্য আই লিগ। সে জন্যই আমনাকে সংরক্ষিত করে রাখতে চান তিনি। কলকাতা লিগে আমনা বেঞ্চে থাকলেও প্রথম একাদশে থাকবেন না। প্রয়োজন হলে তাঁকে নামানো হবে। আমনারও এতে আপত্তি নেই বলে জানিয়েছেন সুভাষ।

সুভাষ ভৌমিকের সাংবাদিক সম্মেলন। নিজস্ব চিত্র।

ডার্বিতেও কি আমনা বেঞ্চে থাকবেন? সুভাষের উত্তর, সে এক মাস পরের ব্যাপার।

প্রথম ম্যাচে বিপক্ষ কোচের নাম মনোরঞ্জন ভট্টাচার্য। সুভাষ বলছেন, মনোরঞ্জনের পকেটে একটা আই লিগ আছে, তাই তাঁকে গুরুত্ব দিতেই হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন