eb

নেরোকা – ০                                     ইস্টবেঙ্গল – ২ (এনরিকে)

ওয়েবডেস্ক: জয় দিয়েই আই লিগ অভিযান শুরু করল কুয়েস ইস্টবেঙ্গল। শনিবার অ্যাওয়ে ম্যাচে তারা হারাল গতবারের রানার্স নেরোকা এফসিকে। যে কোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচ সবসময় কঠিন। তবে সেই চাপ কাটিয়ে ট্যাকটিক্যাল ফুটবলে বিপক্ষকে হার মানাল লাল-হলুদ শিবির। এ দিন ম্যাচের নায়ক কিন্তু নবাগত খেলোয়াড় এনরিকে। তাঁরই জোড়া গোলে ম্যাচে জয়।

অবশ্য শুরুটা এ দিন খারাপ করেননি হোম টিম। ঘরের মাঠে প্রাধান্য রেখেই শুরু তাদের। কিন্তু কিছুটা খেলার বিপক্ষে গিয়ে ১০ মিনিটের মধ্যে বক্স সহজ সুযোগ পেয়ে যান এনরিকে। যা থেকে দলের হয়ে প্রথম গোল তাঁর। পিছিয়ে পড়ে অবশ্য আক্রমণ শানাতে থাকে নেরোকাও। মার্লোন, ফেলিক্সরা চাপ বাড়ালেও কার্যকর হয়নি। তবে প্রথমার্ধের সংযোজিত ব্যবধান বাড়াতেই পারতেন এনরিকে। কিন্তু তাঁর শট একটুর জন্য বাইরে।

দ্বিতীয়ার্ধে অবশ্য শুরুতেই পেনাল্টি পায় মশাল বাহিনী। রালতেকে বক্সে ফাউল করার কারণে। পেনাল্টি থেকে দ্বিতীয় গোল সেই এনরিকের। ব্যবধান বাড়িয়ে ডিফেন্সকে সামলে রেখে আক্রমণ ওঠার চেষ্টা চালায় ইস্টবেঙ্গল। অন্যদিকে পিছিয়ে পড়েও আক্রমণ চালাতে থাকে নেরোকা। সুযোগ পেয়েছিলেন নেরোকার উইলিয়ান। কিন্তু তাঁর শট বাঁচান ইস্টবেঙ্গল কিপার রক্ষিত। ম্যাচে তাঁকে বেশ ছন্দেই পাওয়া গেল। সুযোগ পেয়েছিলেন নেরোকার ডিফেন্ডার এডুও, তবে তা থেকে বিপদ হয়নি।

ফলে প্রথম ম্যাচ জিতে খোশমেজাজে ইস্টবেঙ্গল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here