f2

ওয়েবডেস্ক: চলতি মরশুম চলাকালীনই আগামী মরশুমের জন্য নিজেদের তৈরিতে ব্যস্ত ইউরোপিয়ান হেভিওয়েটরা। একই সঙ্গে নিজেদের আরও প্রতিষ্ঠা করার জন্য মুখিয়ে তারকা ফুটবলাররাও। ফলে ইতিমধ্যেই অনেক হেভিওয়েট দলের তালিকায় রয়েছেন এমনই কয়েক জন ফুটবলার।

দেখে নিন তেমনই আট ফুটবলারের ব্যাপারে যাঁরা নতুন মরশুমে নিজেদের বর্তমান দল ছাড়তে পারেন:

১। এডেন হ্যাজার্ড

বেশ কিছু বছর ধরেই শোনা যাচ্ছিল হ্যাজার্ডকে দলে চায় রেয়াল মাদ্রিদ। হ্যাজার্ড নিজেও বলেছিলেন রেয়ালে খেলা তাঁর কাছে স্বপ্নের। নতুন মরশুমের জন্য দল তৈরিতে মনোনিবেশ করেছে রেয়াল। ফলে হ্যাজার্ডকে দলে নেওয়ার জন্য লড়াইয়ে চালাতে পারে তারা। চেলসি থেকে তাঁকে নিতে গেলে ১০ কোটি পাউন্ড খরচ করতে হবে রেয়ালের।

hazard
হ্যাজার্ড

২। পাওলো ডিবালা

এই মুহূর্তে বিশ্বের অন্যতম তরুণ ভবিষ্যৎ বলা হচ্ছে তাঁকে। মাঝমাঠ আরও শক্তিশালী করার জন্য ডিবালাকে দলে চাইছে রেয়াল মাদ্রিদ। ডিবালার জন্য নতুন মরশুমে ৯ কোটি পাউন্ডের প্রস্তাব তারা রাখতে পারে ডিবালার বর্তমান দল জুভেন্তাসের কাছে। তাঁকে নজরে রেখেছে ম্যানসিটিও।

dibala
ডিবালা

৩। মাওরো ইকারডি

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ইন্তার মিলানের ইকারডি। বর্তমানে নিজের দল ইন্তারের সঙ্গে  কিছুটা মনোমালিন্য রয়েছে তাঁর। রোনাল্ডো রেয়াল ছাড়ার পর, বেঞ্জেমা, বেলরা থাকলেও তেমন গোলের মুখ তেমন তৈরি করতে পারেনি রেয়াল। মারকার রিপোর্ট অনুযায়ী তাঁকে তালিকায় রেখেছে রেয়াল মাদ্রিদ।

icardi
মাওরো ইক্কারডি

৪। নেইমার

চার বছর বার্সেলোনায় থাকার পর, ২০১৭ সালে ফ্রান্সের প্যারিস সাঁ জা-য় যোগ দেন নেইমার। তবে দলে এমবাপে, কাভানিদের সঙ্গে শুরুটা ভালোই করেছিলেন তিনি। ঘরোয়া লিগ, কাপ জিতেছেন। একই সঙ্গে চোটের জন্য ধারাবাহিকতার অভাব। স্প্যানিশ নিউজ আউটলেট এএসের রিপোর্ট অনুযায়ী, বার্সায় যোগ দেওয়ার ব্যাপারে ফের একবার কাতালান প্রতিনিধিদের সঙ্গে কথা চালাচ্ছেন নেইমার।

neymar-600
নেইমার

৫। রহিম স্টারলিং

দলকে নতুন ভাবে তৈরি করার জন্য, ফের একবার জিদানকে কোচ করে এনেছে রেয়াল মাদ্রিদ। ফলে দলে অনেক তারকাকে নিয়ে যে কথা হচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। সেই তালিকায় এ বার নাম শোনা যাচ্ছে ইংল্যান্ড তথা ম্যানসিটির মাঝমাঠের অন্যতম স্তম্ভ রহিম স্টারলিং।

sterling
স্টারলিং

৬। পল পোগবা

আগামী মরশুমে নিজেদের আরও শক্তিশালী করার জন্য মাঝমাঠকে গুরুত্ব দিচ্ছে রেয়াল। আর সেই তালিকায় রয়েছেন ম্যানইউ-র বিশ্বকাপ জয়ী ফুটবলার পল পোগবা। ইউরোপের বিভিন্ন সংবাদ মাধমের খবর অনুযায়ী পোগবার জন্য ঝাঁপাতে চায় রেয়াল।

pogba
পোগবা

৭। ফিলিপ কুতিনহো

২০১৮ সালে রেকর্ড অর্থে তাঁকে দলে নেয় স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। লিভারপুল ছেড়ে বার্সেলোনায় শুরুটা ভালোই করেন তিনি। কিন্তু ক্রমাগত প্রতিদ্বন্দ্বিতা এবং একই সঙ্গে ধারাবাহিকতা ও চোট-আঘাতের ফলে প্রথম দল থেকে রীতিমতো দূরে চলে যান তিনি। শোন যাচ্ছে তাঁকে বিক্রি করতে চায় বার্সেলোনা। ইয়তাকে নজরে রেখেছে ম্যানইউ, চেলসি, প্যারিস সাঁ জা।

coutinho
কুতিনহো

৮। কিলিয়ান এমবাপে

আপফ্রন্টে নিজেদের আরও ধারালো করার জন্য রীতিমতো মরিয়া রেয়াল মাদ্রিদ। আর যার জন্য প্যারিস সাঁ জা-র তারকা ফুটবলার কিলিয়ান এমবাপেকে চাইছে তারা। রাশিয়া বিশ্বকাপে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতেছিলেন এমবাপে।

mbappe
এমবাপে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here