জয়ের পরে ইংল্যান্ডের খেলোয়াড়দের উল্লাস। ছবি সৌজন্যে twitter

কাতার: ইরানকে দুরমুশ করে ২০২২-এর বিশ্বকাপে শুভ সূচনা করল ইংল্যান্ড। সোমবার গ্রুপ বি-এর ম্যাচে প্রতিপক্ষকে ৬-২ গোলে হারায় তারা। ইংল্যান্ডের হয়ে এক জোড়া গোল করেন বুকায়ো সাকা। বাকি ৪টি গোল করেন জুড বেলিংহাম, রহিম স্টার্লিং, মার্কাস রাসফোর্ড এবং জ্যাক গ্রিলিশ। ইরানের হয়ে দু’টি গোলই করেন মেহদি তারেমি।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আয়োজিত এই খেলায় ৩৫ মিনিটে জুড বেলিংহামের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। ৮ মিনিট পরে আবার গোল। এ বার গোলদাতা বুকায়ো সাকা। ২ মিনিট পরে রহিম স্টার্লিং-এর গোল। প্রথমার্ধেই ইংল্যান্ড এগিয়ে যায় ৩-০ গোলে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর ইংল্যান্ডকে ১৫ মিনিট অপেক্ষা করতে হয় গোলের জন্য। ম্যাচের ৬২ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা। ৩ মিনিট পরে ইরানের হয়ে প্রথম গোল করেন মেহদি তারেমি। ৬ মিনিট পরে সাকার পরিবর্ত খেলোয়াড় মার্কাস রাসফোর্ড দলের স্কোর বাড়িয়ে নিয়ে যান ৫-১-এ। ম্যাচের একেবারে শেষ লগ্নে ইংল্যান্ডের ষষ্ঠ গোল। গোলদাতা জ্যাক গ্রিলিশ।

ম্যাচে ১০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়। একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি পায় ইরান। পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি মেহদি তারেমি।

এই নিয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচে দ্বিতীয় বার ইংল্যান্ড পাঁচ বা তার বেশি গোল করল। এর আগে ২০১৮ বিশ্বকাপে পানামাকে ৬-১ গোলে হারিয়েছিল তারা।

নেদারল্যান্ডস ২-০ গোলে হারাল সেনেগালকে

সোমবার আল থুমামা স্টেডিয়ামে গ্রুপ এ-র ম্যাচে গোলের জন্য ৮৪ মিনিট অপেক্ষা করতে হল নেদারল্যান্ডসকে। শেষ পর্যন্ত তারা সেনেগালকে ২-০ গোলে হারায়।

এ দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে সেনেগালকে বেশ লড়াকু মনে হল। কিন্তু শেষ পর্যন্ত হার স্বীকার করতে হল তাদের। ৮৪ মিনিটে নেদারল্যান্ডসের হয়ে গোল করেন কোডি গাপকো। আর অতিরিক্ত সময়ের একেবারে শেষ মুহূর্তে চূড়ান্ত গোলটি করেন ডাভি ক্লাসেন।    

মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ওয়েলস ১-১

ম্যাচের ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্ভাব্য জয় ছিনিয়ে নিল ওয়েলস্‌। ওয়েলস্‌-এর হয়ে গোল করেন দলের অধিনায়ক গ্যারেথ বেল।

সোমবার আল রায়ান স্টেডিয়াম অনুষ্ঠিত গ্রুপ বি-র ম্যাচে প্রথমার্ধের ৩৬ মিনিটে টিমোথি উইয়াহের গোলে এগিয়ে যায় মার্কিন যুক্তরাষ্ট্র। কিন্তু ম্যাচের শেষ পর্যন্ত সেই এগিয়ে থাকা ধরে রাখত পারল না তারা। এক পয়েন্ট ছিনিয়ে নিল ওয়েলস্‌।

আরও পড়ুন

বিশ্বকাপ ২০২২: সরকার-বিরোধী আন্দোলনে সমর্থন, ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে জাতীয় সংগীত গাইল না ইরান

বিস্ফোরক মন্তব্যে জোর বিতর্ক, এরই মধ্যে আরেক কীর্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন