uefa

ওয়েবডেস্ক: উয়েফা নেশনস লিগে ঘরের মাঠে ইংল্যান্ডের সঙ্গে গোলশূন্য শেষ করল ক্রোয়েশিয়া। যার ফলে টুর্নামেন্টে এই প্রথম পয়েন্টের খাতা খুলল দু’দল। ঘরের মাঠে শুরুটা ক্রোয়েশিয়া ভাল করলেও, ধীরে ধীরে ম্যাচে ফেরে ইংল্যান্ড।

প্রথমার্ধে অবশ্য দু’দলই বিপক্ষকে কিছুটা মেপে খেলার চেষ্টা করল। তবে সুযোগ যে আসেনি তা নয়। অবশ্য সারা ম্যাচেই পারফেক্ট সুযোগ তেমন চোখে হয়নি। যার কারণ অ্যাটাকিং থার্ডে এসে খেই হারিয়ে ফেলা। প্রথমার্ধে সুযোগ পেয়েছিলেন ইংল্যান্ডের হেনডরসন কিন্তু শেষ পর্যন্ত বিপদ তৈরি করতে পারেননি। বিশ্বকাপ রানার্সদের হয়ে সুযোগ পান পেরিসিচ। কিন্তু তাঁর শট প্রতিহত হয়। এদিন দলকে নেতৃত্ব দিলেও তেমন দাগ কাটতে ব্যর্থ ফিফার বর্ষসেরা খেলোয়াড় লুকা মদরিচ। ফ্রিকিক পেলেও বিপদ তৈরি কতে পারেননি। অবশ্য বিরতির আগেই গোল পেয়ে যেত ইংল্যান্ড। কিন্তু ডায়ারের শট পোস্টে লেগে প্রতিহত হয়।

দ্বিতীয়ার্ধে অবশ্য জড়তা ঝেরে আক্রমণ দু’দলেরই। এই অর্ধে খেলা অনেকটাই ওপেন ছিল। এই অর্ধে সহজ সুযোগ হাতছাড়া করেন ইংল্যান্ডের র‍্যাশফর্ড। যা শেষমেশ ভাগ্য গড়ে দেয়। ব্যর্থ হ্যারি কেনও। তাঁর হেডারও পোস্টে লেগে প্রতিহত হয়। সুযোগ পেয়েছিলেন ক্রোয়েশিয়ার পিয়াকা কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট।

এদিনই ইংল্যান্ড জার্সিতে অভিষেক হল ভারতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলে যাওয়া জর্ডান স্যাঞ্চোর। শেষমেশ পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে।

অন্যগ্রুপের ম্যাচে ঘরের মাঠে লুকাকুর জোড়া গোলে সুইজারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারায় বেলজিয়াম।

গ্রুপের ক্রমতালিকা:

১। স্পেন ২ ম্যাচে ৬ পয়েন্ট (+৭)

২। ইংল্যান্ড ২ ম্যাচে ১ পয়েন্ট (-১)

৩। ক্রোয়েশিয়া ২ ম্যাচে ১ পয়েন্ট (-৬)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন