EPL

ওয়েবডেস্ক: এই মুহূর্তের সব থেকে বড়ো প্রশ্ন ইংলিশ প্রিমিয়ার লিগে কে পাবে বেশি গোলের শিরোপা। লড়াইয়ে তিন জন। হ্যারি কেন, সালাহ এবং আগুয়েরো।

যে ভাবে লিগ এগোচ্ছে তাতে এই মুহূর্তে অতি বড়ো ফুটবলপ্রেমীর কাছেও সব থেকে কঠিন কাজ এই প্রশ্নের উত্তর দেওয়া। পণ্ডিতদের কাছেও এর কোনো উত্তর নেই। তবে তাঁদের ধারণা, এই লড়াইয়ে কিছুটা হলেও এগিয়ে টোটেনহামের হ্যারি কেন। এই কেন এর আগে দু’বার এই শিরোপাটি ছিনিয়ে নিয়েছেন। তবে চলতি লিগে লিভারপুলের মহম্মদ সালাহ যে ফর্মে রয়েছেন, তাতে তিনিও যে এই শিরোপা জিততে পারেন না, কে বলতে পারে! একাই লিভারপুলকে টানছেন বর্ষসেরা এই আফ্রিকান খেলোয়াড়টি।

তবে এই লিগে সর্বাধিক গোল করা প্রাক্তন তারকা অ্যালান শেয়ারের মতে, কেনকে রোখা এই মুহূর্তে প্রায় অসম্ভব। যিনি চলতি লিগে আগের ম্যাচে লিভারপুলের বিরুদ্ধে শেষ মিনিটে নিজের একশোতম গোলটি করেন। এই মুহূর্তে তিনি সর্বাধিক গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে।

তবে আগুয়েরোদের কথায়, তাঁদের চোখ কিন্ত চ্যাম্পিয়ন্স লিগ জয়। কোচ গুয়ারদিওলার ভাষায়, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দিকে তাঁরা মসৃণ ভাবেই এগোছেন এবং তাঁরা যে খেতাব জয়ের অন্যতম দাবিদার, সে কথাও স্পষ্ট করে দেন। তাঁর মন্তব্য, আগুয়েরো তাঁদের দলের সম্পদ এবং তাই তাঁকে চোটমুক্ত রাখাটাই সবথকে বড়ো লক্ষ্য। কারণ ইতিমধ্যেই লিগ তাঁদের প্রায় পকেটে, সুতরাং প্রথম ১১-য় জায়গা করে নেওয়ার জন্য নতুনদের কাছে এটাই সব থেকে বড়ো সুযোগ নিজেদের প্রমাণ করার।
তবে যে-ই জিতুক, সোনার বুটের শিরোপা যে ইংলিশ লিগে জনপ্রিয়তার সব থেকে বড়ো মাপকাঠি, তা বলাই বাহুল্য।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন