ইউরো ২০২০ : শেষ পর্যন্ত গোল্ডেন বুট গেল রোনাল্ডোর দখলেই, টুর্নামেন্টের সেরা দোনারুমা

0
রোনাল্ডো-দোনারুমা

খবর অনলাইন ডেস্ক : ইউরো কাপের গোল্ড বুট পেলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। টুর্নামেন্ট সর্বাধিক গোল স্কোরার হিসাবে তিনি এই পুরস্কার পেলেন।

এবারের ইউরো কাপে ৫টি গোল করেন রোনাল্ডো। ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গোল্ডেন বুট পুরস্কারের জন্য রোনাল্ডোর নাম ঘোষণা করা হয়।

Shyamsundar

টুর্নামেন্টে রোনাল্ডো মোট ৪টি ম্যাচে খেলেছেন। তার মধ্যেই তিনি সর্বোচ্চ গোলাদাতার জায়গা করে নিয়েছেন। আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোলের মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

দেশের জার্সিতে তিনি ১০৯টি গোল করেছেন। ইরানের আলি দায়িও আন্তর্জাতিক ফুটবলে ১০৯টি গোলের মালিক।

রোনাল্ডো প্রথম ম্যাচে হাঙ্গেরির বিরুদ্ধে করেছিলেন ২ গোল। দ্বিতীয় ম্যাচে জার্মানির বিরুদ্ধে করেছেন ১টি গোল। যদিও সেই ম্যাচে হেরে যায় পর্তুগল।

এর পর গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে পেনাল্টি থেকে রোনাল্ডো দু’টি গোল করেন। মোট পাঁচটি গোলে তিনি হয়ে যায় ইউরো ২০২০-র সর্বাধিক গোলের মালিক।

কেন পেলেন না প্যাট্রিক সিচিক

যদিও এবারের টুর্নামেন্টে রোনাল্ডের সমসংখ্যাক গোল করেছেন চেক প্রজাতন্ত্রের স্টাইকার প্যাট্রিক সিচিক। কিন্তু, এই টুর্নামেন্টে রোনাল্ডো ১ টিতে গোল করতে সাহায্য করেছিলেন। তাতেই তিনি সিচিকের চেয়ে এগিয়ে যান। কারণ, সিচিক একটিতেও সাহায্য করেননি।

সর্বাধিক গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ফ্রান্সের করিম বেঞ্জেমা।

টুর্নামেন্টের সেরা দোনারুমা

টুর্নামেন্টের সেরা ফুটবলার হয়েছেন ইতালির গোলরক্ষক দোনারুমার। মোট ৯টি নিশ্চিত গোল বাঁচিয়েছেন তিনি। ফাইনালে জোড়া পেনাল্টি আটকে দেন। তিনটি ম্যাচে কোনও গোল খাননি। গোটা টুর্নামেন্টে মাত্র ৪টি গোল খেয়েছেন দোনারুমা।

একনজরে ইউরো ২০২০-র পুরস্কার তালিকা:-

চ্যাম্পিয়ন: ইতালি
রানার্স: ইংল্যান্ড
স্টার অফ দ্য ফাইনাল: লিওনার্দো বোনুচ্চি
টুর্নামেন্টের সেরা: দোনারুমা
গোল্ডেন বুট: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
সেরা তরুণ ফুটবলার: পেদ্রি

ফাইনালের ম্যাচ রিপোর্ট পড়ুন

‘হোম’-এ নয়, ‘রোম’-এই গেল ইউরো কাপ!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন