অতিরিক্ত সময়ে গত বারের চ্যাম্পিয়নকে রুখে আইএসএল টেবিল-শীর্ষে থাকল গোয়া

0
FC Goa vs Bengaluru FC
গোল শোধের পর উল্লসিত গোয়ার ফুটবলাররা।

বেঙ্গালুরু এফসি ১ (উদন্ত সিং, ৬২ মিনিট) এফসি গোয়া ১ (ফেরান কোরোমিনাস, ৯৩ মিনিট)  

ওয়েবডেস্ক: অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি-র কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নিল এফসি গোয়া। সোমবার গোয়ার ফাতোরদায় অনুষ্ঠিত আইএসএল-এর বেঙ্গালুরু এফসি বনাম এফসি গোয়া ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত থাকল।

Loading videos...

গত বারের ফাইনালের ম্যাচের কার্যত রিপ্লে ছিল আজ। এই গোয়াকেই ১-০ গোলে হারিয়ে ২০১৮-এর আইএসএল চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু। কিন্তু এ বারে বেঙ্গালুরুর আইএসএল অভিযান তেমন ভালো হচ্ছে না।

আরও পড়ুন: কী ভাবে তাঁকে ওপেনার হতে উদ্বুদ্ধ করেছিলেন ‘দাদা’, গল্প শোনালেন সহবাগ

বেঙ্গালুরু প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের কাছে ১ পয়েন্ট খুইয়েছিল। ফলে দুই ম্যাচে দুই পয়েন্ট পেয়ে বেঙ্গালুরু লিগ টেবিলে সপ্তম স্থানে রয়েছে। পক্ষান্তরে গোয়া দুই ম্যাচে চার পয়েন্ট পেয়ে নর্থইস্ট ইউনাইটেডের সঙ্গে টেবিলের শীর্ষে রয়েছে। তারা প্রথম ম্যাচে চেন্নাইয়ান এফসিকে ৩-০ গোলে হারিয়ে পুরো তিন পয়েন্ট ঘরে তোলে।

সোমবারের ম্যাচে আগাগোড়া টানটান উত্তেজনা থাকলেও বেঙ্গালুরুর আধিপত্য ছিল তুলনামূলক ভাবে বেশি। ম্যাচের প্রথম অর্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়। দু’টি দলই গোল করার কমবেশি সুযোগ পেয়েছিল। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি।

শেষ পর্যন্ত বেঙ্গালুরু গোলের দরজা খোলে ম্যাচের ৬২ মিনিটে। পেনাল্টি বক্সের ঠিক বাইরে ম্যানুয়েল ওনুর একটি ফ্লিক পায়ে নেন উদন্ত। তার পর গোয়ার ডিফেন্ডার মুরতাদাকে প্রথম টাচে কাটিয়ে অনেকটা জায়গা বার করে নেন তিনি। তার পর দ্বিতীয় টাচে গোয়ার গোলকিপার নওয়াজকে ঠকিয়ে বলে জালে ঢোকাতে কোনো ভুলচুক করেননি উদন্ত।

এর কয়েক মিনিট পরে গোল করার সুযোগ পেয়ে গিয়েছিলেন বেঙ্গালুরুর অধিনায়ক সুনীল ছেত্রী। গোয়ার ডিফেন্সকে তছনছ করে পেনাল্টি বক্সে সুনীলকে বল বাড়িয়ে দিয়েছিলেন উদন্ত। কিন্তু গোয়ার ডিফেন্ডার সেরিটনকে কাটিয়ে বল জালে ঠেলতে পারেননি সুনীল।

ম্যাচের শেষ দিকে গোয়া তেড়েফুঁড়ে ওঠে। পর পর দু’ মিনিটে জ্যাকিচাঁদ সিং বেঙ্গালুরুর ডিফেন্সকে বোকা বানিয়ে পৌঁছে যান বক্সে। কিন্তু সেখানে কোনো সহযোদ্ধা পাননি বল গোলে ঠেলার।

ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াল। নাটক যে তখনও অনেক বাকি তা কে জানত! বেঙ্গালুরু যখন জয়ের স্বাদ পেয়ে গিয়েছে, ঠিক তখনই ঈশ্বর অলক্ষ্যে হাসলেন। পেনাল্টি বক্সে গোয়ার কোরোমিনাসকে বেঙ্গালুরুর ডিফেন্ডার আশিক কুরিনিয়ানের চ্যালেঞ্জে বিধিভঙ্গের কারণ দেখলেন রেফারি। পেনাল্টি পেল গোয়া। পেনাল্টি শটে বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সিংকে বোকা বানাতে বিশেষ বেগ পেতে হয়নি কোরোমিনাসকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.