গোয়ার কাছে হেরে গিয়ে এই প্রথম আইএসএল-এ শেষ চারে যাওয়া হল না বেঙ্গালুরুর

0

এফসি গোয়া ২ (আইগর আঙ্গুলো, রিডিম তলাং) বেঙ্গালুরু এফসি ১ (সুরেশ ওয়াংলাম)

চেন্নাইয়িন এফসি ১ (ফাতখুলোয়েভ) কেরল ব্লাস্টার্স ১ (গ্যারি হুপার)

Loading videos...

খবর অনলাইন ডেস্ক: এ বারের আইএসএল-এ (ISL 2020-21) শেষ চারে যাওয়ার আশা শেষ হয়ে গেল সুনীল ছেত্রীদের দলের। আইএসএল-এ খেলতে শুরু করার পর এই প্রথম প্লে-অফে দেখা যাবে না বেঙ্গালুরু এফসিকে (Bengaluru FC)। রবিবার ব্যাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে তারা ২-১ গোলে হেরে গেল গোয়ার কাছে।    

এই জয়ের পর স্বাভাবিক ভাবেই শেষ চারে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল গোয়া এফসি (Goa FC)। বেঙ্গালুরুকে হারিয়ে তারা আপাতত লিগ টেবিলে তিন নম্বর স্থানে চলে গেল। গোয়ার সঙ্গে আরও দু’টি দল শেষ চারে যাওয়ার লড়াইয়ে রয়েছে। এরা হল হায়দরাবাদ এফসি এবং নর্থইস্ট ইউনাইটেড এফসি।

এ দিনের ম্যাচের পর ১৯ ম্যাচ থেকে গোয়ার সংগ্রহ দাঁড়াল ৩০ পয়েন্ট। ও দিকে হায়দরাবাদ ও নর্থইস্ট, দু’টি দলই এখনও পর্যন্ত ২টি করে ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট সংগ্রহ করেছে। আপাতত গোয়ার খেলা বাকি রইল হায়দরাবাদ এফসি-র সঙ্গে। আর গোয়াকে ছাড়াও হায়দরাবাদকে খেলতে হবে এটিকে মোহনবাগানের সঙ্গে। ও দিকে নর্থইস্টের খেলা বাকি আছে ইস্টবেঙ্গল আর কেরল ব্লাস্টার্স-এর সঙ্গে।      

প্রথমার্ধে ৩ গোল

গোয়া বনাম বেঙ্গালুরু ম্যাচে ৩টি গোলই হয় প্রথমার্ধে। শুধু তা-ই নয়, প্রথমার্ধের ৩৩ মিনিটের মধ্যেই। প্রথমে ৩ মিনিটের ব্যবধানে ২টি গোল করে ফেলে গোয়া। তার ১০ মিনিট পরে ১টি গোল করে ম্যাচে ফিরে আসার আশা জাগায় বেঙ্গালুরু। কিন্তু কাজের কাজ কিছু হয়নি।

ম্যাচের ২০ মিনিটে গোয়ার গ্ল্যান মার্টিন্স বেঙ্গালুরুর বক্সে পার্তালুর কাছে থেকে কেড়ে নিয়ে বল দেন আইগর আঙ্গুলোকে। সেই বলে বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীতকে পরাস্ত করতে কোনো ভুল করেননি আঙ্গুলো।

৩ মিনিট পরেই গোয়ার দ্বিতীয় গোল। মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড় শুরু করেছিলেন রিডিম তলাং। তার পর সতীর্থদের পাস দিয়ে এগিয়ে যেতে যেতে শেষ পর্যন্ত নিজেই গোল করেন রিডিম। ৩৩ মিনিটে একটি গোল শোধ করেনে বেঙ্গালুরুর সুরেশ ওয়াংলাম। বাঁ দিক থেকে এগিয়ে গিয়ে সূক্ষ্ম কোণ থেকে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধে গোয়া আরও আক্রমণাত্মক হয়ে ওঠে। খেলার শেষ দিকে ঈশান পণ্ডিতা ও মহম্মদ আলিকে সম্ভাব্য গোল থেকে বঞ্চিত করেন গুরপ্রীত।      

চেন্নাই বনাম কেরল ১-১

এ দিনের দ্বিতীয় ম্যাচটির সে ভাবে কোনো গুরুত্ব ছিল না। লিগ টেবিলের আট নম্বর স্থানে থাকা চেন্নাইয়িন এফসি (Chennaiyin FC) বনাম দশ নম্বর স্থানে থাকা কেরল ব্লাস্টার্সের (Kerala Blasters) খেলা ছিল শুধু সম্মান রক্ষার লড়াই। কারণ এই দুই দলেরই কারওরই শেষ চারে যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না। কোনো দল জিতলেও নয়। এই সম্মান রক্ষার লড়াইয়ে হারজিতের কোনো ফয়সালা হল না। ম্যাচ শেষ হল ১-১ ড্র-এ।

প্রথমার্ধের ১০ মিনিটেই গোল করে এগিয়ে যায় চেন্নাই। দলকে বিপদ থেকে রক্ষা করতে গিয়ে কেরলের কোন হেড করেন। কিন্তু সেই হেড পায়ে পেয়ে যান চেন্নাইয়ের এডউইন। এডউইন বল লব করতেই তা পেয়ে যান ফাতখুলো ফাতখুলোয়েভ। তিনি গোল করতে কোনো ভুল করেমনি।

গোল খেয়ে কেরল ক্রমাগত আক্রমণ শানাতে থাকে। এবং ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোলও পেয়ে যায়। গ্যারি হুপার যে পেনাল্টি কিক নেন, তা বাঁচাতে গিয়ে উলটো দিকে ঝাঁপ দেন চেন্নাইয়ের গোলকিপার বিশাল কেথ।

এই ম্যাচের পর ২০ পয়েন্ট সংগ্রহ করে চেন্নাই এ বারের মতো লিগের খেলা শেষ করল। ও দিকে কেরল ব্লাস্টার্স ১৯ ম্যাচ থেকে সংগ্রহ করল ১৭ পয়েন্ট। লিগ টেবিলে দু’ দলের অবস্থানের কোনো পরিবর্তন হল না।

আরও পড়ুন: মুম্বইকে হারিয়ে শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রাখল জামশেদপুর     

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.