ওড়িশাকে হারিয়ে আপাতত শেষ চারে ঢুকে পড়ল গোয়া

0

এফসি গোয়া ৩ (নোগুয়েরা, ওরতিজ, গঞ্জালেজ) ওড়িশা এফসি ১ (মরিসিও)

খবরঅনলাইন ডেস্ক: লড়াই জমে উঠেছে। আর সেই লড়াই মূলত হায়দরাবাদ, গোয়া আর নর্থইস্টের মধ্যে। এই তিন দলের মধ্যে কোন দু’ দল যাবে এ বারের আইএসএল-এর (ISL 2020-21) শেষ চারে, লড়াই তা নিয়ে। কারণ শেষ চারের প্রথম দুই দল তো আগেই ঠিক হয়ে গিয়েছে – এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি।

Loading videos...

বুধবার মারগাঁওয়ের ফাতোরদা স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে ওড়িশা এফসিকে (Odisha FC) ৩-১ গোলে হারিয়ে লিগ টেবিলের চার নম্বর জায়গায় উঠে এল এফসি গোয়া (FC Goa)। গোয়া এবং হায়দরাবাদ, দুটি দলই ১৮ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট সংগ্রহ করেছে। কিন্তু গোল পার্থক্যের হিসাবে হায়দরাবাদ এক ধাপ ওপরে রয়েছে গোয়ার চেয়ে।

এ দিনের ম্যাচের পর নর্থইস্ট ইউনাইটেড আপাতত শেষ চারের বাইরে চলে গিয়েছে, রয়েছে ৫ নম্বরে। তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। কিন্তু মনে রাখতে হবে তারা এখনও পর্যন্ত ১টা ম্যাচ কম খেলেছে।

২৬ মিনিটেই দু’টি গোল

এ দিন খুব ভালো শুরু করে গোয়া। কলিঙ্গ বাহিনীর ওপরে আগাগোড়াই আধিপত্য ছিল তাদের। ৬০ শতাংশ বলের দখল ছিল তাদের। তার ফলও পেয়ে যায় তারা ২৬ মিনিটের মধ্যে। ২-০ গোলে এগিয়ে যায় গোয়া।

প্রথম গোল ম্যাচের ১৮ মিনিটে। বাঁ দিক থেকে দারুন ক্রস করেন আইভান গঞ্জালেজ। সেই ক্রসে মাথা ছুঁইয়ে অনবদ্য গোল করেন আলবার্টো নোগুয়েরা।

৮ মিনিট পরে আবার গোল। এ বার গোয়ার হয়ে ব্যবধান বাড়ান জর্জে ওরতিজ। দর্শনীয় গোল। ওড়িশার এফসির কর্নার। কর্নার কিক করেন ব্র্যাডেন ইনমান। গোয়ার গোলকিপার ধীরাজ সিং পাঞ্চ করে দেন। বল গোয়ার এক প্লেয়ারের পা ছুঁয়ে চলে যায় ওরতিজ কাজে। প্রায় মাঝমাঠ থেকে দৌড় শুরু করেন ওরতিজ। গোল বাঁচানোর জন্য এগিয়ে আসেন ওড়িশার গোলকিপার অর্শদীপ সিং। অর্শদীপের মাথার ওপর দিয়ে বল চিপ করে দেন ওরতিজ। প্রতি-আক্রমণ থেকে দারুণ গোল।

৪ মিনিট পরেই দিয়েগো মরিসিও ব্যবধান কমান ওড়িশার হয়ে।

গঞ্জালেজের তৃতীয় গোল

খেলার ৭৫ মিনিটে গোয়া জয়ের ব্যবধান বাড়ায়। দ্বিতীয় বারের চেষ্টায় গোল করেন আইভান গঞ্জালেজ। কর্নার থেকে শট নেন ওরতিজ। দূরের পোস্টের কাছে থাকা গঞ্জালেজ বল পেয়ে গোল লক্ষ্য করে শট নেন। সেই শট বাঁচিয়ে দেন অর্শদীপ। কিন্তু দুর্ভাগ্য, সেই বল আবার চলে যায় গঞ্জালেজের কাজে। দ্বিতীয় বার আর ভুল করেননি গঞ্জালেজ।

আরও পড়ুন: অমদাবাদের টেস্টগুলির জন্য ঘোষিত ভারতীয় দলে জায়গা হল না মহম্মদ শামির

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন