দু’ দু’ বার এগিয়ে গিয়েও মুম্বইয়ের সঙ্গে ড্র করল গোয়া

0

এফসি গোয়া ২ (আঙ্গুলো, গামা) মুম্বই সিটি এফসি ২ (বৌমাস, ফল)  

খবর অনলাইন ডেস্ক: এ বারের আইএসএল-এ (ISL 2020-21) প্রথম সেমিফাইনালের প্রথম লেগে কোনো ফল হল না। মুম্বইয়ের বিরুদ্ধে দু’ বারই এগিয়ে গেল গোয়া। কিন্তু সেই এগিয়ে যাওয়া তারা ধরে রাখতে পারল না।

শুক্রবার ফাতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে লিগ শীর্ষে থাকা মুম্বইয়ের সঙ্গে চতুর্থ স্থানে থাকা গোয়ার ম্যাচ ২-২ গোলে অমীমাংসিত থাকল।

প্রথমার্ধে ১-১

ম্যাচের ২০ মিনিটে দলকে এগিয়ে দেন গোয়ার আইগর আঙ্গুলো। নিজেদের বক্সে এফসি গোয়ার (FC Goa) জর্জে ওরতিজকে ফেলে দিয়েছিলেন মুম্বই সিটি এফসির (Mumbai City FC) মন্দর দেশাই। তারই খেসারত দিল তারা। পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি আঙ্গুলো।

৩৯ মিনিটের মাথায় নিজের আগের দলের বিরুদ্ধে গোল করে মুম্বইয়ের হয়ে সমতা ফেরান হুগো বৌমাস।

মিনিট পাঁচেক পরে মুম্বইয়ের দু’ জন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের মধ্যে পড়ে যান ওরতিজ। রেফারি পেনাল্টি দেননি। গোয়া রেফারির সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই খুশি হয়নি।

৪৫ মিনিটে গোয়ার গোল লক্ষ্য করে মুম্বইয়ের ওগবেচে যে নিখুঁত হেডটি করেন, তা দুর্দান্ত ভাবে বাঁচান গোয়ার গোলকিপার ধীরাজ সিং।

শেষ পর্যন্ত ফল ২-২

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হওয়ার চার মিনিটের মধ্যেই গোল করার সুযোগ পায় মুম্বই। ৪৯ মিনিটে গোয়ার বক্সে অরক্ষিত ওগবেচেকে বল পাস করেন বৌমাস। ওগবেচে গোয়ার গোল লক্ষ্য করে যে শট নেন তা ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

কিন্তু ৫৯ মিনিটে ফের গোল করে এগিয়ে যায় গোয়া। নিজেদের হাফ থেকে বল নিয়ে এগিয়ে যান সেভিয়ার গামা। পৌঁছে যান মুম্বইয়ের বক্সে। তার পর যে নিচু শট মারেন তা নেটে জড়িয়ে যায়। মুম্বইয়ের অমরিন্দর বলে হাত লাগানোর সুযোগ পাননি।

দু’ মিনিট পরেই গোল শোধ করে দেয় মুম্বই। মুম্বইয়ের কর্নার ক্লিয়ার করে নিজেদের বক্সের বাইরে পাঠিয়ে দেন গোয়ার ডিফেন্ডাররা। বল চলে যায় আহমেদ জাহৌর কাছে। জাহৌর ইনসুইংগিং ডেলিভারি চলে যায় মুরতাদা ফলের কাছে। ফলের মাটি ঘেঁষা শট গোয়ার জালে জড়িয়ে যায়।

এর পর কোনো দলই গোল করার তেমন সুযোগ পায়নি।

আরও পড়ুন: শতরানের খরা কাটিয়ে ‘সুন্দর’ ইনিংস ঋষভের, চালকের আসনে ভারত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন