গোয়া এফসি ১ (মেন্দোজা) কেরল ব্লাস্টার্স ১ (রাহুল কেপি)

খবরঅনলাইন ডেস্ক: শেষ আধ ঘণ্টা ১০ জনে খেলে কেরলের সঙ্গে ম্যাচ অমীমাংসিত রাখল গোয়া। শনিবার ব্যাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচে ফল হল ১-১।

ম্যাচের প্রথমার্ধে আধিপত্য ছিল গোয়া এফসির (Goa FC)। সেই সুযোগে তারা গোল করে এগিয়েও গিয়েছিল। ম্যাচের শুরু থেকেই কেরলের রক্ষণকে ব্যতিব্যস্ত রাখে গোয়া।

৩ মিনিটে ডান দিক থেকে দুর্দান্ত দৌড়ে এসে মেন্দোজা কাছেই পেয়ে যান জেসুরাজকে। কিন্তু জেসুরাজের সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। পাঁচ মিনিট পরেই সুবর্ণ সুযোগ আসে মেন্দোজা। তাঁর শট কেরলের গোলপোস্টে লেগে গোল কিক হয়ে যায়। ১১ মিনিটে কেরলের সহল আবদুল সামাদের ক্রস গোয়াকে বিব্রত করেনি।

এগিয়ে গেল গোয়া

কেরলের উপর গোয়ার চাপ বহাল থাকে। তারই ফল মেলে ২৫ মিনিটে। ফ্রি-কিক থেকে শট নিয়েছিলেন ওরতিজ মেন্দোজা। তাঁর শট কেরলের প্রাচীরে সহলের গায়ে লেগে গোলের দিকে এগিয়ে যায়। কেরলের গোলকিপার অ্যালবিনো গোমস এগিয়ে এসেছিলেন। সেই সুযোগে বল গোলে ঢুকে যায়।

৩৯ মিনিটে গোল করে ফেলেছিল কেরল। কিন্তু লাইন্সম্যানের সঙ্গে পরামর্শ করে রেফারি বেকারি কোনের শট হ্যান্ডবলের দায়ে বাতিল করে দেন।

কেরলের গোল শোধ

দ্বিতীয়ার্ধে কেরল ব্লাস্টার্স (Kerala Blasters) কিছুটা ম্যাচে ফেরে। এবং ৫৬ মিনিটে তারা ফলও পেয়ে যায়। দক্ষিণ দিক থেকে কর্নার কিক নেন পেরেরা। বাইরে থেকে ছুটে এসে রাহুল কেপি ওই বলে মাথা ছুঁইয়ে গোয়ার জালে জড়িয়ে দেন। গোয়ার রক্ষণ যেন তখন ঘুমিয়ে ছিল।

৬১ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করার সুযোগ পেয়েছিল মেন্দোজা গোয়া। কিন্তু অ্যালবিনোর দক্ষতায় সে জাত্রায়ব রক্ষা পায় কেরল।

৬৪ মিনিটে গোয়ার গঞ্জালেজ লাল কার্ড দেখেন। কেরলের হুপারকে ঠেলার দায়ে রেফারি গঞ্জালেজকে হলুদ কার্ড দেখান। এর পর রেফারির সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন গঞ্জালেজ। তার পর রেফারির কাছ থেকে লাল কার্ড বেরোয়। গোয়ার বেঞ্চ হকচকিয়ে যায়। রিপ্লেতে দেখা যায় রেফারিকে হাত দিয়ে ছুঁয়ে ফেলেছিলেন গঞ্জালেজ।

গঞ্জালেজ লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ার পরেও হাল ছাড়েনি গোয়া। কিন্তু তাদের দুর্ভাগ্য, এ দিন জয়ের মুখ দেখল না তারা।   

এ দিনের পর এ বারের আইএসএল-এ (ISL 2020-21) ১৩টা ম্যাচ খেলে গোয়া ২০ পয়েন্ট সংগ্রহ করে রইল তৃতীয় স্থানে। ও দিকে সমসংখ্যক খেলায় ১৪ পয়েন্ট সংগ্রহ করে কেরল থাকল সপ্তম স্থানে।

আরও পড়ুন: হারলেও দলের পারফরম্যান্সে গর্বিত রবি ফাউলার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন