quessebfinal

ওয়েবডেস্ক: সর্বভারতীয় ফুটবল সংস্থার বেনজির শাস্তির মুখে পড়ল ইস্টবেঙ্গল। সুখদেব সিং ইস্যুতে আগামী ট্রান্সফার উইন্ডো পর্যন্ত ইস্টবেঙ্গলকে নির্বাসিত করল ফেডারেশন। অর্থাৎ আর মাঝে কোনো ফুটবলারকে ট্রান্সফার করতে বা ট্রান্সফার করিয়ে নিয়ে আসতে পারবে না তারা।  তিন মাসের জন্য সাসপেন্ড সুখদেবও। শনিবারই যা জানিয়ে দেয় ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমটি।

গত মরশুমে মিনার্ভা পঞ্জাবকে আইলিগ চ্যাম্পিয়ন করার পিছনে বড়ো ভূমিকা নিয়েছিলেন সুখদেব। ফলে নতুন মরশুমে তাঁকে ৪০ লক্ষ টাকায় সই করায় লাল-হলুদ। আর এর পরই  মিনার্ভা কর্তৃপক্ষ জানান, ইস্টবেঙ্গল তাঁদের ট্রান্সফার ফি দেয়নি। ফলে তাঁকে ছাড়পত্র দেয়নি আই লিগ চ্যাম্পিয়নরা। সুখদেবের ট্রান্সফার অর্থ না দিয়েই তাঁর সঙ্গে চুক্তি করা হয় বলে অভিযোগ।

aiff

এরই মাঝে ইস্টবেঙ্গলকে ছাপিয়ে মোহনবাগানের সঙ্গে ৫৬ লক্ষে চুক্তি হয় সুখদেবের। দু’দলই বলে সুখদেব তাদের খেলোয়াড়। এর পরই সুখদেব ইস্যু গড়ায় ফেডারেশনের কোর্টে। অবশেষে তার রায় দেওয়া হল।

তবে এই নির্বাসনের মাঝে শুধু মাত্র ফ্রি-ফুটবলারদেরই সই করাতে পারবে ইস্টবেঙ্গল।

অবশ্য এই নিয়ে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার জানিয়েছেন, ” এটা এআইএফএফের নিয়ম, ফিফার নয়। সুখদেবের সঙ্গে আমরা মরশুমের শেষ হওয়ার আগেই কথা বলে চুক্তি করেছিলাম। এই রায়ের বিরুদ্ধে ক্লাব সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ট্টাইবুনালে আবেদন করবে। সুপ্রিম কোর্টেও মামলা করবে”।

তবে এই কারণে আইলিগের জন্য দুই বিদেশিদের সই করাতে অসুবিধা হবে না লাল-হলুদের। যদিও কাতসুমিকে সই করানো যাবে না।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন