লা লিগায় রেকর্ডের সঙ্গে জয়ে ফিরল বার্সেলোনা

0
850
barca-laliga

বার্সেলোনা – ২             ভ্যালেন্সিয়া – ১

ওয়েবডেস্ক: লা লিগায় জয় অব্যাহত বার্সেলোনার। শনিবার ঘরের মাঠে তারা হারাল ভ্যালেন্সিয়াকে। এই জয়ের ফলে লা লিগায় ৩৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড করল তারা। ভেঙ্গে দিল ১৯৭৮-৮০ মরশুমে রেয়াল সোসিয়াদেদের করা এই রেকর্ড। চ্যাম্পিয়ন্স লিগে অবিশ্বাস্য হারের রেশ কাটিয়ে এই প্রথম খেলতে নেমেছিল মেসিরা। এদিন হেরে গেলেও শেষমেশ ভালোই লড়ে গেল ভ্যালেন্সিয়া। প্রথমার্ধে ভালোই শুরু করেছিলো তারা। তাদের দলের অন্যতম সেরা খেলোয়াড়, গুয়েদিস বেশ কয়েকবার বার্সা রক্ষণকে নাড়িয়ে দেয়। তবে গোলকিপার টের স্টেগানের দৌলতে বিপদ বাড়েনি বার্সা শিবিরে। অপরদিকে আক্রমণ শানাতে থাকে বার্সেলোনাও। অ্যালবার শট বাঁচান ভ্যালেন্সিয়া গোলকিপার নেতো। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কাতালান জায়েন্টদের। ম্যাচের ১৫ মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে যায় তারা। গোল পেয়ে আক্রমণ বাড়াতে থাকে বার্সেলোনা। ম্যাচ যত এগোয়, মাঝমাঠের দখল নিজেদের হাতে নিতে থাকে ইনিয়েস্তারা। প্রতি আক্রমণে সুযোগ পায় ভ্যালেন্সিয়াও। তবে গোলমুখ খুলতে ব্যর্থ তারা। তবে প্রথমার্ধের শেষদিকে রডরিগোর গোলে নেওয়া অবধারিত শট, বার্সা গোলকিপার না আটকালে বিরতিতে সমতা ফিরিয়ে ফেলতো ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধে অবশ্য দু’দলই আক্রমণ প্রতি আক্রমণে উঠে খেলার চেষ্টা করে। শুরুতেই ব্যবধান বাড়াতে পারত ভ্যালেন্সিয়া। তবে বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে, রডরিগোর গোলে নাওয়া শট বাঁচিয়ে দেন। আক্রমণ শানাতে থাকে বার্সেলোনাও। যার ফলও পেয়ে যায় তারা কিছুক্ষণের মধ্যে। কর্নার থেকে আসা বলে, হেডে বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করে যান উমতিতি। ব্যবধান বাড়িয়ে আক্রমণ বাড়াতে থাকে বার্সেলোনা। কুটিনহোর শট একটুর জন্য লক্ষ্য ভ্রষ্ট হয়।

এদিন প্রথমার্ধে সেইরকম ভাবে পাওয়া যায়নি মেসিকে। শোনা যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের ফলে কোচের সঙ্গে তার কিছু মনোমালিন্য হয়েছে। তবে দ্বিতীয়ার্ধে বার্সার আক্রমণের হাল ধরেন তিনি। তবে শেষদিকে ব্যবধান কমানোর লক্ষ্যে আক্রমণে উঠে আসে ভ্যালেন্সিয়াও। যার ফল খেলা শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে পেনাল্টি পায় তারা। গোল করে ব্যবধান কমান পারেখো। তবে হার থেকে দলকে বাঁচাতে পারেননি। এই হারের ফলে ভ্যালেন্সিয়ার ন’ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙ্গে দিল বার্সেলোনা। এদিনের ফলে লা লিগা চ্যাম্পিয়ন হওয়া থেকে আর মাত্র সাত পয়েন্ট দূরে মেসিরা।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ ভালভারদে জানান, ” ঘরের মাঠে জয় পেয়ে ভালো লাগছে। লিগ জয় করতে এখনও দরকার সাত পয়েন্ট। তাই পরপর ম্যাচে জয়ের ধারা অব্যাহত রাখাই লক্ষ্য”।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here