football

ওয়েবডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। প্রতিটা দলেই তারকা খচিত খেলোয়াড়ের উপস্থিতি। তবে তাঁদের মাঝেও এমন অনেক খেলোয়াড় থাকেন যারা চুপি সারে নিজের দায়িত্ব পালন করে দলকে সাফল্য এনে দিতে বদ্ধপরিকর। তাঁদের নিয়ে হয়তো তেমন কথা হয় না। কিন্তু নিজেদের দায়িত্ব তাঁরা ঠিক পালন করেন।

আরও পড়ুন: ওয়েম্বলি থেকেই চ্যাম্পিয়ন্স লিগকে টার্গেট করছেন মেসি

দেখে নিন বর্তমানে তেমনই পাঁচ আন্ডাররেটেড ফুটবলারের সম্পর্কে:

১। সাউল নিগুয়েজ

আতলেতিকো মাদ্রিদ দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি। গ্রিজম্যান, কোস্তাদের মাঝে একটু চাপা পড়ে গেছেন। এই মুহূর্তে স্পেনের অন্যতম তরুণ মিডফিল্ডারও। তবে দেশের জার্সিতে মাত্র ১২ ম্যাচেই খেলেছেন। অবশ্য উয়েফা নেসশন লিগে স্পেনের হয়ে দু’টি গোল করেছেন।

saul

২। মাতেও কোভাচিচ

রেয়াল মাদ্রিদে থাকাকালীন সুযোগ পেলেই নিজের সেরাটা দিয়েছেন। বিশ্বকাপেও ক্রোয়েশিয়া জার্সিতে যখন সুযোগ পেয়েছেন সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। তবে এই মুহূর্তে লোন স্পেলে চেলসিতে রয়েছেন। সেখানে শুরুটা ভালোই করেছেন।

kovacic

৩। জেমস মিলনার

এই মুহূর্তে লিভারপুল দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য এই বর্ষীয়ান। এর আগে অ্যাস্টন ভিলা, নিউক্যাসল এমনকি ম্যাঞ্চেস্টার সিটিতে থাকাকালীন নিজের দায়িত্ব পালন করে গেছেন। যে কোনো পজিশনে খেলতে পারেন। তবে বরাবরই লাইমলাইটের বাইরে থাকেন।

milner

৪।  নাচো ফার্নান্ডেজ

২০০১ সালে ১১ বছর বয়সে রেয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। ২০১১ সালে সিনিয়র দলে অভিষেক হয়। ডিফেন্সে যখনই অসুবিধার মুখোমুখি হয়েছে রেয়াল, দলকে বিপদ থেকে বাঁচিয়েছেন। মারসেলো, র‍্যামোসদের মাঝে নিজের দায়িত্ব পালন করেছেন। যত সময় গেছে রেয়ালের পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন।

nacho

৫। সেজার আজপিলিকুইতা

স্পেনের ওসাসুনাতে খেলা শুরু। এর পর ফ্রান্সের মার্সেইতে কাটিয়ে এখন চেলসি দলের নির্ভরযোগ্য খেলোয়াড়। চেলসিতে তাঁকে মিস্টার কনসিসটেন্ট বলেও ডাকা হয়। খুব ভার্সেটাইল ডিফেন্ডার। ব্যাক লাইনে পারদর্শী। চেলসিতে প্রথম দলের নির্ভরযোগ্য খেলোয়াড় হলেও, জাতীয় দলে তেমন সুযোগ পাননি।

az

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন