messi

ওয়েবডেস্ক: মরশুমের প্রথম থেকেই বড়ো দলগুলি চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নিজেদের সেরাটা দেওয়া শুরু করে দেয়। তবে এই লড়াই ছাড়াও আরও একটি লড়াই আছে যা সমানভাবে চলে। সর্বোচ্চ গোলদাতার লড়াই। ইউরোপের অন্যতম গুরত্বপূর্ণ লিগ স্প্যানিশ লা লিগাতেও সেটা রীতিমতো লক্ষ্য করা যায়। লা লিগায় এই ট্রফিটি-কে ‘পিচিচি’ আওয়ার্ড বলা হয়। ১৯২৯ থেকে স্প্যানিশ পত্রিকা মার্কা এই আওয়ার্ড দিয়ে আসছে। অতীতে রাউল, দিয়েগো ফোরলান, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা এই ট্রফি জিতেছেন।

তবে নতুন মরশুমে সেই ট্রফি জেতার লড়াই প্রথম থেকেই তুঙ্গে। গত কয়েক মরশুমে বেশ কয়েকবার এই খেতাব জিতে আসছেন বার্সেলোনার তারকা লিও মেসি। ইতিমধ্যেই সাত গোল করে ফেলেছেন তিনি। তবে নতুন মরশুমে এই লড়াইয়ে পিছিয়ে নেই বাকিরাও।

দেখে নিন পাঁচ তারকা যাঁরা পিচিচি লড়াইয়ে মেসিকে টেক্কা দিতে পারেন:

১। লুই সুয়ারেজ

মেসিকে টেক্কা দিতে সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী তাঁর সতীর্থ লুইস সুয়ারেজ। ইতিমধ্যেই ৯ গোল করে ফেলেছেন তিনি। বর্তমানে লা লিগার অন্যতম সেরা খেলোয়াড়। ২০১৬ সালে মেসিকে টপকে এই খেতাব জিতেছিলেন সুয়ারেজ।

suarez

২। ইয়াগো আস্পাস

লা লিগায় এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় খেলোয়াড়। সেলতা ভিগোর হয়ে নিয়মিত গোল করছেন ৩১ বছর বয়সি এই ফুটবলার। দশ ম্যাচে ইতিমধ্যেই ৮ গোল রয়েছে তাঁর নামের পাশে।

aspas

 

৩। ক্রিস্টিয়ান স্টুয়ানি

গিরোনার এই স্ট্রাইকারটি সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারেন লিও মেসিকে। উরুগুয়ের এই খেলোয়ারটি লিগে ইতিমধ্যেই ৯ ম্যাচে ৮ গোল করে ফেলেছেন। প্রিত ম্যাচে ধীরে ধীরে লা লিগায় নিজের আধিপত্য বিস্তার করছেন।

 

stuani

৪। আন্দ্রে সিলভা

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো লা লিগা ছেড়ে চলে গেলেও, স্পেনে রীতিমতো সারা জাগিয়েছেন পর্তুগাল জাতীয় দলে তাঁর সতীর্থ আন্দ্রে সিলভা। সেভিয়ার হয়ে লিগের শুরুটা রীতিমতো ভালো করেছেন তিনি। ১০ ম্যাচ ৭ গোল করে মেসিকে রীতিমতো চ্যালেঞ্জ জানাতে তৈরি তিনি।

silva

৫। রজার মার্তি

এই মুহূর্তে নিজের সেরা ফর্মে রয়েছেন লেভান্তের রজার। ২৭ বছর বয়সি এই খেলয়ারটি মরশুমের শুরু থেকেই ছন্দে রয়েছেন। ৯ ম্যাচে ইতিমধ্যেই ৬ গোল করে ফেলেছেন। যদি ফর্ম ধরে রাখতে পারেন তাহলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় বাকিদের টেক্কা দিতেই পারেন।

marti

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here