পারফরমেন্সে ঘাটতি! বর্তমান ক্লাবে ভবিষ্যৎ সংকট ৫ ফুটবলারের

অতীতে যার প্রমাণ বহুবার পাওয়া গিয়েছে। বর্তমানেও এমন অনেক তারকা ফুটবলার আছেন যাঁরা চলতি সময়ে নিজেদের বর্তমান ক্লাবে সাফল্য দেখতে পাছেন না।

0
f2

ওয়েবডেস্ক: যে কোনো ক্রীড়াবিদের জীবনেই ওঠা-নামা লেগে থাকে। যার মধ্যে রয়েছেন ফুটবলাররাও। কোনো ক্লাবে শুরুটা হয়তো ভালো করলেন। তবে নিজেকে আরও প্রমাণ করার জন্য অন্য কোনো ক্লাবে যোগ দিলেন কিন্তু সেখানে নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হলেন। অর্থাৎ পুরনো ছন্দ ফিরে পেলেন না। অতীতে যার প্রমাণ বহুবার পাওয়া গিয়েছে। বর্তমানেও এমন অনেক তারকা ফুটবলার আছেন, যাঁরা চলতি সময়ে নিজেদের বর্তমান ক্লাবে সাফল্য দেখতে পাছেন না।

ফলে আগামী দিনে তাঁদের দলে নাও রাখতে পারে তাদের বর্তমান ক্লাব। একই সঙ্গে তাঁরা নিজের থেকেও দল ছাড়তে পারেন।

দেখে নিন তেমনই কয়েকজন ফুটবলারকে

১। ফিলিপ কুতিনহো

লিভারপুলে দাপিয়ে শুরু করেছিলেন এই তরুণ ব্রাজিলিয়ান। তবে ২০১৮-র শুরুতে লিভারপুল ছেড়ে স্পেনে বার্সেলোনায় পাড়ি দেন। যা রীতিমতো খবরের শিরোনাম হয়েছিল। গোল করা এবং গোল করানো দু’বিভাগেই নজর কেড়েছিলেন তিনি। তবে শেষ ছ’মাস তেমন নজর কাড়তে পারেননি কুতিনহো। ফর্মের ঘাটতি এবং চোট-আঘাত। ফলে প্রথম এগারোয়ও সুযোগ পাচ্ছেন না তিনি। আগামী মরশুমে তাঁকে হয়তো দলে নাও রাখতে পারে বার্সা।

coutinho

২। গ্যারেথ বেল

রেয়ালে শুরুটা ভালোই করেছিলেন তিনি। রোনাল্ডো রেয়াল ছাড়ার পর তাঁর কাঁধে ভর করেই এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছিলেন মাদ্রিদের সমর্থকরা। তবে শেষমেশ তা হয়নি। সব টুর্নামেন্টে মিলিয়ে গোল পেলেও, ধারাবাহিকভাবে দলে খেলতে পাচ্ছেন না তিনি। একই সঙ্গে রয়েছে চোট আঘাতও। ফলে আগামী দিনে তাঁকে দলে নাও রাখতে পারে রেয়াল।

bale

৩। ইস্কো

তালিকায় দ্বিতীয় রেয়াল ফুটবলার ইস্কো। দুই প্রাক্তন কোচ জিনেদিন জিদান এবং খুয়ান লোপেটেগুইয়ের তত্ত্বাবধানে রেয়ালের প্রথম দলের নির্ভরযোগ্য ফুটবলার ছিলেন তিনি। তবে বর্তমান কোচ সান্তিয়াগো সোলারির কোচিংয়ে তেমন ছাপ ফেলতে পারছেন না। ফলে নতুন মরশুমে রেয়াল ছাড়তে পারেন তিনি। তাঁকে রেডারে রেখেছে ম্যানসিটি, বার্সেলোনার মতো ক্লাবগুলি।

isco

৪। আলেক্সিস স্যাঞ্চেজ

বার্সেলোনা থেকে আর্সেনালে যোগ দিয়ে প্রথম থেকেই সাফল্য পেয়েছিলেন। তার পরেই আর্সেনাল ছেড়ে গত মরশুমে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানইউতে যোগ দেন তিনি। সেখানে প্রথম থেকেই নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন তিনি। ধারাবাহিকতার অভাবে বর্তমানে দলের নিয়মিত ফুটবলারও নন তিনি। ফলে আগামী দিনে প্রথম দলে সুযোগ না পেলে, দল ছাড়তে পারেন চিলির এই ফুটবলার।

alexis

৫। মেসুত ওজিল

তালিকায় অন্যতম গুরুত্বপূর্ণ নাম জার্মানির বিশ্বকাপ জয়ী ফুটবলার ওজিল। ২০১৩ সালে রেয়াল মাদ্রিদ থেকে তাঁকে দলে নেয় আর্সেনাল। প্রথম দু’বছর দাপিয়ে খেলেছিলেন। তার পর থেকে তেমন ধারাবাহিকতা দেখাতে পারেননি। নতুন আর্সেনাল কোচ উনাই এমরির দলে তেমন ঠাঁই পাচ্ছেন না। ফলে আগামী দিনে তাঁকে দলে নাও রাখতে পারে আর্সেনাল। তাঁকে অবশ্য নজরে রেখেছে ইতালির বেশ কিছু ক্লাব।

ozil600

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন